নারী উদ্যোক্তাদের পণ্য নিয়ে ঢাকায় মেলা শুরু

নারী উদ্যোক্তাদের ব্যবসার প্রসার ঘটানো এবং কাজের স্বীকৃতি দিতে শুক্রবার ঢাকায় শুরু হয়েছে তিনদিনের নারী উদ্যোক্তা পণ্য মেলা।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 9 Feb 2019, 03:19 PM
Updated : 9 Feb 2019, 03:19 PM

শুক্রবার বিকালে ধানমণ্ডির ডব্লিউভিএ মিলনায়তনে মেলার উদ্বোধন করেন সংসদ সদস্য সেলিমা আহমেদ।

উইমেন এন্ট্রাপ্রিনিয়রস বাংলাদেশ (উইবিডি) আয়োজিত এই মেলায় দেশের বিভিন্ন অঞ্চলের দুই শতাধিক উদ্যোক্তা অংশ নিচ্ছেন বলে সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

প্রতিদিন সকাল ১০টা রাত ৮টা পর্যন্ত মেলায় দর্শক ও ক্রেতারা বিনামূল্যে প্রবেশ করতে পারবেন। মেলা চলবে ১০ ফেব্রুয়ারি পর্যন্ত।

মেলায় শাড়ী-পাঞ্জাবী, সালোয়ার-কামিজ, টপস, ভ্যালেন্টাইনস ডের জন্য কাপল ড্রেস, বাচ্চাদের পোশাক, ফ্যামিলি ম্যাচিং ড্রেসসহ বাহারি নকশার পোশাক পাওয়া যাচ্ছে।

এছাড়া হ্যান্ডিক্রাফটস, পাট ও চামড়াজাত দ্রব্য, কসমেটিক্স, হাতের তৈরি দেশিয় গহনাসহ নানা ধরনের বিদেশী জুয়েলারি সামগ্রী, হোমডেকর ছাড়াও মেলায় ঘরে বানানো হরেক রকমের পিঠা ও মুখরোচক খাবার রয়েছে বলে বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

উদ্বোধনী অনুষ্ঠানে সেলিমা আহমেদ বলেন, এ ধরনের মেলার মাধ্যমে দেশের নারী উদ্যোক্তারা উৎসাহী ও অনুপ্রাণিত হবে এবং তারা এগিয়ে যাবে।

ভবিষ্যতেও এমন মেলার আয়োজন অব্যাহত রাখতে আয়োজক কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান তিনি।

উইবিডির চেয়ারপার্সন শারমিন আকতার সাজ বলেন, নারী উদ্যোক্তাদের অনুপ্রেরণা যোগাতে এবং উদ্যোক্তা ও ভোক্তার মধ্যে সেতুবন্ধন গড়ে তুলতেই এই মেলার আয়োজন করা হয়েছে।

উদ্যোক্তা হতে আগ্রহীরা মেলায় বিনামূল্যে নির্দেশনা ও প্রয়োজনীয় পরামর্শ পাবেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিংয়ের (বাক্য) মহাসচিব তৌহিদ আহমেদ, ই-কমার্স অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের ব্র্যান্ড ও মার্কেটিং স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান সায়েদ রহমান উপস্থিত ছিলেন।