পাঠাওয়ের চার নারী চালককে সন্মাননা দিল এনআইটিএস

রাইড শেয়ারিং সেবাদাতা প্রতিষ্ঠান পাঠাওয়ের সেরা চার নারী রাইডারকে সন্মাননা দিয়েছে নিটল-নিলয় গ্রুপের সহযোগী প্রতিষ্ঠান এনআইটিএস সার্ভিস লিমিটেড।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Jan 2019, 01:40 PM
Updated : 20 Jan 2019, 04:52 AM

বৃহস্পতিবার এক অনুষ্ঠানে ‘সাহসী পদক্ষেপের’ তাদের সন্মাননা দেয়া হয়েছে বলে এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

জীবন সংগ্রামে সকল সাহসী নারী রাইডার যোদ্ধাদের সন্মান জানাতেই এই অনুষ্ঠানের আয়োজন করা হয় বলে বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

“এই নারী রাইডারদের দেখানো পথেই নানা প্রতিকুলতা দূর করে অনেক নারীই এই পেশায় আসছেন এবং সমাজে নারীর প্রতি দৃষ্টিভঙ্গি বদলাতে অবদান রাখছেন।”

অনুষ্ঠানে এনআইটিএস সার্ভিসের চীফ ব্র্যান্ড অফিসার (সিবিও) অরূপ কুমার চাকী এবং পাঠাওয়ের সিইও হোসেন এম ইলিয়াসসহ উভয় প্রতিষ্ঠানের কর্কর্তারা উপস্থিত ছিলেন।

অরূপ চাকী বলেন, পুরুষদের পাশাপাশি নারীদেরও এই পেশায় আগ্রহী করে তুলতে এই উদ্যোগ নেয়া হয়েছে। নারীদের এই পেশায় আসার পথে অনেক বড় একটি চ্যালেঞ্জ হলো বাইকের নিরাপত্তা।

“সে বিষয়টি বিবেচনায় নিয়েই আমরা এনট্রাক মোটো নিয়ে এসেছি।”

হুসেন ইলিয়াস বলেন, “এই উদ্যোগের ফলে আমাদের রাইডাররা বেশ উপকৃত হবেন। সিস্টেমটির মাধ্যমে বাইকের লাইভ লোকেশন জানা জানা যাবে। ফলে রাইডাররা বাইক চুরি হওয়ার কোন দুশ্চিন্তা ছাড়াই রাইড দিতে পারবেন।”

অনুষ্ঠানে পাঠাওয়ের নারী রাইডারদের বাইকের জন্য ‘এনট্রাক মোটো’ ডিভাইসে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত ৫ শতাংশ ছাড় ঘোষণা করা হয়।