সিঙ্গার নিয়ে এল ‘ব্লুএয়ার’ পিউরিফায়ার

কনজ্যুমার ইলেকট্রনিক্স ও হোম অ্যাপ্লায়েন্স ব্র্যান্ড সিঙ্গার বাংলাদেশে নিয়ে এল ‘ব্লুএয়ার’ অ্যাডভান্সড এয়ার পিউরিফায়ার ও কেবিন এয়ার সম্ভার।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2019, 01:09 PM
Updated : 15 Jan 2019, 01:09 PM

মঙ্গলবার রাজধানীর লেকশোর হোটেলে ‘ব্লুএয়ার’ এয়ার পিউরিফায়ারের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সিঙ্গার বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা এম এইচ এম ফাইরোজ, মার্কেটিং ডিরেক্টর চন্দনা সামারাসিংহে, ব্লুএয়ারের দক্ষিণ এশিয়া, মধ্যপ্রাচ্য ও আফ্রিকার পরিচালক গীরিশ এবং ব্লুএয়ারের মধ্যপ্রাচ্য ও আফ্রিকার মহাব্যবস্থাপক টি আর গণেশ।

এই ‘ব্লুএয়ার’ এয়ার পিউরিফায়ারটির মূল্য ২৩ হাজার ৯৯০ টাকা। ঢাকায় সিঙ্গারের শোরুম ও আউটলেটগুলো থেকে ক্রেতারা সহজেই এই ব্লুএয়ার কিনতে পারবেন।

বাসায় এবং অফিসে ব্যবহারের জন্য ব্লুএয়ার বিশ্বের অন্যতম প্রধান এয়ার পিউরিফায়ার প্রস্তুতকারক। সুইডেনে প্রতিষ্ঠিত ব্লুএয়ার অত্যাধুনিক ও বিদ্যুৎ সাশ্রয়ী পণ্য প্রস্তুত করে থাকে এবং বিশ্বের ৭৫টিরও বেশি দেশে সেবা প্রদান করে থাকে।

এইচইপিএ সাইলেন্ট প্রযুক্তিভিত্তিক ব্লুএয়ারের নতুন পণ্য বাতাসের ৯৯ দশমিক ৭ শতাংশ জীবাণু, ছত্রাক,গৃহপালিত পশুবাহিত অ্যালার্জি,ধোয়া,ধুলা,পরাগরেণু দূর করে বলে অনুষ্ঠানে জানানো হয়।

এছাড়াও যেসব পরিবারে নবজাতক,বয়স্ক বা শ্বাসকষ্টের রোগী রয়েছে তারাও উপকার পাবেন এই এয়ার পিউরিফারের মাধ্যমে। 

অনুষ্ঠানে সিঙ্গারের মার্কেটিং ডিরেক্টর চন্দনা সামারাসিংহে বিশ্ব স্বাস্থ্য সংস্থার একটি প্রতিবেদন তুলে ধরে বলেন, “বাংলাদেশে প্রতি ১০টি মৃত্যুর ৫টির কারণ হচ্ছে বায়ু দূষণজনিত রোগ। এই ভয়াবহতার সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত হওয়ার আশঙ্কা শিশুদের।

“সিঙ্গার ব্লুএয়ার এয়ার পিউরিফায়ার অভিভাবকদের চিন্তামুক্ত করবে। দূষিত বাতাসকে শোধন করবে।”

বাংলাদেশে এর ব্যাপক চাহিদার কথাও উল্লেখ করেন তিনি।

ব্লুএয়ারের মধ্যপ্রাচ্য ও আফ্রিকার মহাব্যবস্থাপক টি আর গণেশ বলেন,“পরিস্কার বায়ুর স্বাস্থ্যগত উপকার সম্পর্কিত সচেতনতা ধীরে হলেও বৃদ্ধি পাচ্ছে। ব্লুএয়ার ব্যবহারের মাধ্যমে মানুষের বায়ুদূষণজনিত রোগ কমে আসবে।”

বাসায় এবং অফিসে ব্যবহারের জন্য ব্লুএয়ার বিশ্বের অন্যতম প্রধান এয়ার পিউরিফায়ার। সুইডেনের এ প্রতিষ্ঠানটি অত্যাধুনিক ও বিদ্যুৎ সাশ্রয়ী পণ্য প্রস্তুত করে থাকে। এটি ৭৫টিরও বেশি দেশে সেবা প্রদান করে থাকে।