ডেলোয়েট এলো বাংলাদেশে

বাংলাদেশে যাত্রা শুরু করল আর্থিক খাতের সেবাদানকারী আন্তর্জাতিক প্রতিষ্ঠান ডেলোয়েট।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Dec 2018, 11:37 AM
Updated : 1 Dec 2018, 11:55 AM

১৫০ টিরও বেশি দেশে কার্যক্রম পরিচালনার অভিজ্ঞতাসমৃদ্ধ বিশ্বের অন্যতম বৃহৎ পেশাদার সেবাদাতা এই প্রতিষ্ঠানটি ঢাকায় অফিস খোলার মাধ্যমে বাংলাদেশেও কার‌্যক্রম শুরু করল।

শনিবার রাজধানীর র‌্যাডিসন হোটেলে এ উপলক্ষ্যে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বাংলাদেশে ডেলোয়েটের সেবা বিকাশের লক্ষ্যে নূরুল ফারুক হাসান এন্ড কোং (নুফহাস) এবং বিজনেস কনসাল্টিং সার্ভিস (বিসিএস) ডেলোয়েটের নেটওয়ার্কে যুক্ত হয়েছে। এর মাধ্যমে শতাধিক পেশাদার গ্রাহকদের একটা নেটওয়ার্ক নিয়ে পরবর্তী কয়েক বছরে এই প্রতিষ্ঠানটি আরো কয়েকগুণ বড় হওয়ার প্রত্যাশা করা হয় অনুষ্ঠানে।

বিশ্বব্যাপী অভিজ্ঞ পেশাদারদের সাথে স্থানীয় পেশাদারদের অভিজ্ঞতাকে একত্রিত করে সেবা প্রদান করার কারনে ডেলোয়েটের এই উপস্থিতি গ্রাহকদের আরও বিস্তৃত পেশাদার সেবা প্রদান করতে পারবে ।

সাড়ে সাত শতাংশের বেশি প্রবৃদ্ধি, মাথাপিছু আয়ের বৃদ্ধি ও সামাজিক সূচকে উল্লেখযোগ্য অগ্রগতিতে বাংলাদেশের এগিয়ে চলার বর্তমান সময়েই যাত্রা শুরু করেছে ডেলোয়েট।

ডেলোয়েট বাংলাদেশের  ম্যানেজিং পার্টনার নূরুল হক বলেন, “এটি বাংলাদেশের জন্য খুবই রোমাঞ্চকর সময়। বিশ্বমানের সেবাপ্রদানকারী মানসম্পন্ন এমন একটি প্রতিষ্ঠানের নেটওয়ার্কে যুক্ত হতে পেরে আমরা আনন্দিত।”

“বিশ্বব্যাপী বিস্তৃত নেটওয়ার্ক এবং অভিজ্ঞ স্পেশালিস্ট নিয়ে সেবা দেয়া ডেলোয়েট, বাংলাদেশে তাদের ক্লায়েন্টদের প্রত্যাশাকেও ছাড়িয়ে যাবে বলে আমার দৃঢ় বিশ্বাস।”

ডেলোয়েট বাংলাদেশ -এর পরিচালনা পরিষদের সদস্য জয়দীপ দত্ত গুপ্ত বলেন, “বিশ্ব অর্থনীতির অন্যতম বর্ধমানশীল ও গুরুত্বপূর্ণ এই বাজারে এসে আমরা আনন্দিত। বিশ্বমানের অভিজ্ঞ পেশাদারদের সাথে স্থানীয় পেশাদারদের অভিজ্ঞতার সমন্বয়ে নতুন ও বর্তমান ক্লায়েন্টদেরকে বিদ্যমান বাজার ব্যবস্থার গুরুত্বপূর্ণ বিষয়গুলোতে নেতৃস্থানীয় হতে সহায়তা করবে ডেলোয়েট।”

ডেলোয়েট বিশ্বের বিভিন্ন দেশে সেরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের নিরীক্ষা, ট্যাক্সসহ আর্থিক খাতের নানা বিষয়ে সেবা দিয়ে থাকে।