নারী উদ্যোক্তা সেলিমা আহমাদ নৌকার প্রার্থী

নারী উদ্যোক্তা সেলিমা আহমাদ মেরী একাদশ জাতীয় সংসদ নির্বাচনে কুমিল্লা-২ (হোমনা- তিতাস) আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 25 Nov 2018, 02:08 PM
Updated : 26 Nov 2018, 02:54 PM

সেলিমা আহমাদ বাংলাদেশের অন্যতম বৃহৎ ব্যবসায়ী গ্রুপ নিটল নিলয় গ্রুপের ভাইস চেয়ারম্যান। তিনি কুমিল্লা উত্তর আওয়ামী লীগের সহ-সভাপতি।

বেশ কিছু দিন ধরে তিনি নির্বাচনী এলাকায় জনসংযোগ করছেন। প্রথমবারের মতো তিনি জাতীয় নির্বাচনে অংশ নিচ্ছেন।

সেলিমা আহমাদ বাংলাদেশ উইমেন চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রির প্রতিষ্ঠাতা ও সভাপতি। তিনি বর্তমানে রাষ্ট্রয়াত্ত্ব জনতা ব্যাংকের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করছেন।

এর আগে তিনি সোনালী ব্যাংকে পরিচালকের দায়িত্ব পালন করেছেন। ২০১৪ সালে ব্যবসায় অনন্য অবদানের জন্য তিনি অসলো বিজনেস ফর পিস পুরস্কার লাভ করেন।

তিনি ইন্টারন্যাশনাল অ্যালায়েন্স ফর উইমেনের বৈশ্বিক দূত এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ইন বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের শিক্ষক। 

নিটল-নিলয় গ্রুপ বাংলাদেশের শীর্ষ স্থানীয় একটি ব্যবসায়ী গ্রুপ।এই গ্রুপের ২৬টি প্রতিষ্ঠান রয়েছে।

সেলিমা আহমেদের স্বামী আবদুল মাতলুব আহমাদ। তিনি নিটল-নিলয় গ্রুপের চেয়ারম্যান। এফবিসিসিআইয়ের সাবেক সভাপতি আবদুল মাতলুব আহমাদ।বর্তমানে তিনি ভারত-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির সভাপতির দায়িত্ব পালন করছেন।

তাদের দুই সন্তান আব্দুল মুসাব্বির আহমেদ নিটল এবং আবদুল মারিব আহমেদ নিলয়।

দুই ছেলের ডাক নামের গ্রুপের নাম রাখা হয়েছে নিটল-নিলয় গ্রুপ।

মনোনয়ন পাওয়ায় আওয়ামীলীগের সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন সেলিমা আহমাদ।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে তিনি বলেন, “প্রধানমন্ত্রী শেখ হাসিনার মতো এখন আমি দেশ এবং দেশের মানুষের জন্য কাজ করতে চাই।”