ডিজিটাল মার্কেটিংয়ে পুরস্কৃত ৭৮টি ক্যাম্পেইন

ডিজিটাল মার্কেটিংয়ে সেরা ৭৮টি ক্যাম্পেইনকে ‘ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড’ দিয়েছে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 Nov 2018, 05:37 PM
Updated : 24 Nov 2018, 05:37 PM

শনিবার রাজধানীর হোটেল লো মেরিডিয়ানে ডিজিটাল মার্কেটিং সামিটের পঞ্চম আসরে বিভিন্ন প্রতিষ্ঠানের ক্যাম্পেইনগুলোকে পুরস্কৃত করা হয়।

১৬টি ক্যাটাগরিতে তিনটি বিভাগে পুরস্কার দেওয়া হয়। ক্যাটাগরিগুলোর মধ্যে রয়েছে- সেরা কন্টেন্ট মার্কেটিং ও অ্যাপ মার্কেটিং; ডিজিটাল মার্কেটিংয়ে ইন্সটাগ্রাম, মোবাইল, ইউটিউব, ডিসপ্লে, সার্চ, ডেটা ও অ্যানালাইসিস, ভিডিও, সোশ্যাল ক্যাম্পেইন ও ই-কমার্স প্ল্যাটফর্মের সেরা ব্যবহার ইত্যাদি।

সানসিল্ক, ম্যাগনিটো ডিজিটাল, কন্টেন্ট মেটারস লিমিটেড, অ্যানালাইজেন, এশিয়াটিক মাইল্ডস্টোন লিমিটেড, রবি টেন মিনিটস স্কুলসহ বেশ কিছু প্রতিষ্ঠান বিভিন্ন ক্যাটাগরিতে সেরার পুরস্কার পায়।

দেশের পণ্যের ব্র্যান্ডিংয়ের জন্য কাজ করে বাংলাদেশ ব্র্যান্ড ফোরাম। ফোরামের উদ্যোগে ডিজিটাল মার্কেটিং সামিট ২০১৪ থেকে শুরু হলেও ‘ডিজিটাল মার্কেটিং অ্যাওয়ার্ড’ দ্বিতীয় বার দেওয়া হল।

সামিটে ডিজিটাল মার্কেটিং নিয়ে দেশি-বিদেশি বিশেষজ্ঞদের অংশগ্রহণে দিনব্যাপী প্যানেল আলোচনা, ব্রেকআউট সেশন, ইনসাইট সেশন ও কেইস স্টাডি উপস্থাপন করা হয়।

কার্যকর ডিজিটাল কৌশল প্রণয়ন, বিজ্ঞাপন খাতে বাজেট তৈরি, ক্রমবর্ধমান ডিজিটাল গ্রাহক ও সুষ্ঠু যোগাযোগ স্থাপন প্রক্রিয়াসহ বেশ কিছু বিষয়ে আলোচনা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে ব্র্যান্ড ফোরামের প্রতিষ্ঠাতা এবং ব্যবস্থাপনা পরিচালক শরিফুল ইসলাম বলেন, “আমরা বর্তমানে একটি বিস্তৃত ডিজিটাল ইকোসিস্টেমের পৃষ্ঠভাগে দাঁড়িয়ে আছি। ডিজিটাল মার্কেটিং দিয়ে আমরা এখন যে কোনো ব্র্যান্ডকে ভাঙতে বা গড়তে পারি।

“এই খাতে বিশ্বব্যাপী প্রচলিত বিভিন্ন দৃষ্টিভঙ্গি তুলে ধরতেই সম্মেলনের আয়োজন।”

সম্মেলনে যুক্তরাজ্যের দ্য নাম্বার ওয়ান এজেন্সির প্রতিষ্ঠাতা ও পরিচালক উবাহ বাটলার, ফিলিপিন্সের ডেন্টসু এজিস নেটওয়ার্কের কান্ট্রি প্রধান নির্বাহী কর্মকর্তা ড. ডোনাল্ড প্যাট্রিক লিম, নিভিয়া ইন্ডিয়ার এক্সপোর্টস অ্যান্ড ই-কমার্সের বাণিজ্যিক পরিচালক যোগেশ শ্রফ, পাইরাল কন্টেন্ট সলিউশন্সের (স্ক্যাটার) প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী কর্মকর্তা রাজন শ্রীনিবাসন ও নিয়েলসেন ইন্ডিয়ার প্রধান নির্বাহী পরিচালক ডলি ঝা কী-নোট উপস্থাপন করেন।