বাংলালিংক গ্রাহক সেবা কেন্দ্রে ‘ক্যারিয়ার ডেভেলপমেন্ট জোন’

ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান বাংলালিংক, গুগল-এর ‘এরিয়া ১২০ গ্রুপ’-এর অন্তর্ভুক্ত চাকরি এবং ক্যারিয়ার উন্নয়ন বিষয়ক অ্যাপ ‘কর্ম’র সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2018, 03:09 PM
Updated : 18 Oct 2018, 03:09 PM

বাংলালিংক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, চুক্তি অনুযায়ী ঢাকার মিরপুর, খিলগাঁও, বাড্ডা, মোহাম্মাদপুর, উত্তরা ও পুরানো ঢাকার বাংলালিংক গ্রাহক সেবা কেন্দ্রে চালু করা হয়েছে ‘ক্যারিয়ার ডেভেলপমেন্ট জোন’।

‘কর্ম’ অ্যাপের মাধ্যমে চাকরি সন্ধানকারীদের চাকরির সুযোগ এবং ক্যারিয়ার উন্নয়নে বিভিন্ন সহায়তা দিতে এই উদ্যোগ নিয়েছে প্রতিষ্ঠান দুটি। বাংলালিংকের ভারপ্রাপ্ত  চিফ কমার্শিয়াল অফিসার রিতেশ কুমার সিং বাংলালিংক এর প্রধান কার্যালয়ে আয়োজিত এক অনুষ্ঠানে এই ঘোষণা দেন।

এই চুক্তির আওতায় বাংলালিংক আউটলেটে কর্ম অ্যাপের কিয়স্ক থাকবে, যার মাধ্যমে গ্রাহকরা কর্ম অ্যাপ ব্যবহারের নির্দেশাবলীসহ কর্মসংস্থান এবং ক্যারিয়ার বিষয়ক বিভিন্ন তথ্য জানতে পারবেন।

‘কর্ম’ গুগলের এরিয়া ১২০ ইনকুবেটরের তত্ত্বাবধানে নির্মিত একটি চাকরি এবং ক্যারিয়ার উন্নয়ন বিষয়ক অ্যাপ। অ্যাপটি এ পর্যন্ত এক হাজারের বেশি নিয়োগকারীর সাথে ২১ হাজারের বেশি চাকরি প্রত্যাশীকে সংযুক্ত করেছে।

বাংলালিংকের ভারপ্রাপ্ত  চিফ কমার্শিয়াল অফিসার রিতেশ কুমার সিং বলেন, “বাংলাদেশে প্রতি বছর গড়ে প্রায় ২০ লক্ষ তরুণ-তরুণী নতুন করে কর্ম ক্ষেত্রে যোগ দিচ্ছে। পর্যাপ্ত কর্মসংস্থান এবং প্রয়োজনীয় শিক্ষণীয় উপকরণ ব্যবহারের সুযোগ না পাওয়ায় তাদের সম্ভাবনা ক্রমেই সীমিত হয়ে যাচ্ছে। ‘কর্ম’ অ্যাপ্লিকেশানটি সহজে ব্যবহারযোগ্য একটি ডিজিটাল প্ল্যাটফর্ম তৈরি করে চাকরি সন্ধানকারী এবং নিয়োগকারীদের আরোও সহজে সংযুক্ত করতে সাহায্য করবে।”

‘কর্ম’র অপারেশন ম্যানেজার জেস বায়ের্নস বলেন, “উপযুক্ত চাকরি পাওয়ার ক্ষেত্রে জীবনবৃত্তান্ত তৈরি করা এবং চাকরির ইন্টারভিউয়ের জন্য নিজেকে প্রস্তুত করার মতো আরও অনেক চ্যালেঞ্জিং দিক রয়েছে। উন্নত কর্মসংস্থানের সুযোগ সহজে ও সুবিধামতো স্মার্টফোনের মাধ্যমে ঢাকার বাসিন্দাদের কাছে পৌঁছে দেওয়া ‘কর্ম’ অ্যাপটির প্রাথমিক লক্ষ্য।”

‘কর্ম’ অ্যাপটির অ্যান্ডরয়েড ভার্সন গুগল প্লে স্টোরে পাওয়া যাবে। বর্তমানে অ্যাপটি শুধু ঢাকাভিত্তিক কর্মসংস্থানের  জন্য প্রযোজ্য ।