‘চাইল্ড অনলাইন সেফটি’ কর্মসূচি ২ লাখ শিশুর কাছে

চালুর এক মাসের মধ্যেই গ্রামীণফোন, টেলিনর গ্রুপ ও ইউনিসেফের ‘চাইল্ড অনলাইন সেফটি’ কর্মসূচি ২ লাখ  শিশুর কাছে পৌঁছে গেছে বলে দাবি করা হয়েছে। 

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Oct 2018, 07:47 PM
Updated : 15 Oct 2018, 07:47 PM

এ বছরের কর্মসূচির লক্ষ্য ছিল ১১ থেকে ১৬ বছর বয়স্ক ৪ লাখ শিশু কিশোর এবং ৫০ হাজার অভিভাবক ও শিক্ষককে নিরাপদে ইন্টারনেট ব্যবহারের বিষয়ে সচেতন করে তোলা।

এক মাসেই তা ২ লাখ শিশুর কাছে পৌঁছেছে বলে সোমবার গ্রামীণফোন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়।

‘বি স্মার্ট ইউজ হার্ট’ নামের দেশব্যাপী এই কর্মসূচির অধীনে স্কুলগুলোতে নিরাপদে ডিজিটাল শিক্ষা লাভের উপায় নিয়ে প্রশিক্ষণের আয়োজন করা হচ্ছে।

এছাড়াও চাইল্ড হেলপলাইন (১০৯৮) এ নিরাপদে ইন্টারনেট ব্যবহার সংক্রান্ত বিভিন্ন বিষয় অন্তর্ভুক্ত করা হয়েছে। এই হেল্পলাইনে ফোন করে শিশু এবং তাদের অভিভাবকরা এ সংক্রান্ত পরামর্শ ও সহায়তা পেতে পারে।

এত কম সময়ে কর্মসূচিটি অর্ধেক পথ অতিক্রম করায় সন্তোষ প্রকাশ করেছেন গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি।

তিনি বলেন, “দ্রুত প্রযুক্তিগত পরিবর্তনের ফলে আমাদের জীবনে অনেক পরিবর্তন মেনে নিতে হয়। তরুণ প্রজন্মকে নতুন বাস্তবতার সাথে তাল মিলিয়ে চলা শেখানোটা আমাদের দায়িত্ব এবং আমাদের চাইল্ড অনলাইন সেফটি কর্মসূচি সে রকম একটি উদ্যোগ।”

গ্রামীণফোন ২০১৪ সাল থেকে শিশুদের মাঝে নিরাপদ ইন্টারনেট বিষয়ক সচেতনতা সৃষ্টিতে কাজ করে যাচ্ছে এবং গত বছর পর্যন্ত দেশব্যাপী ১ লাখ ৩০ হাজার  শিক্ষার্থীর মাঝে এই বার্তা পৌঁছে দিয়েছে।