অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে বাংলাদেশ প্রতিনিধিদল

চীনের গুয়াংঝুতে জমকালো আয়োজনের মধ্য দিয়ে শুরু হয়েছে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2018, 06:01 PM
Updated : 12 Oct 2018, 06:01 PM

এবার ৮১ সদস্যদের প্রতিনিধিদল নিয়ে অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে অংশ নিয়েছে  বাংলাদেশ।

বেসিস সভাপতি সৈয়দ আলমাস কবীরের নেতৃত্বে অ্যাপিকটায় অংশ নিচ্ছেন বেসিসের জ্যেষ্ঠ সহ-সভাপতি ফারহানা এ রহমান, সহ-সভাপতি (প্রশাসন)  ও অ্যাপিকটার বিচারকমণ্ডলীর সদস্য শোয়েব আহমেদ মাসুদ, পরিচালক ও অ্যাপিকটার বিচারকমণ্ডলীর সদস্য দিদারুল আলম, অ্যাপিকটায় বাংলাদেশের ইকোনমিক  কো-অর্ডিনেটর মোস্তাফিজুর রহমান সোহেল এবং অ্যাপিকটার বিচারমণ্ডলীর সদস্য আবদুল্লাহ এইচ কাফি।

বেসিসের সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

৯ অক্টোবর অ্যাপিকটা অ্যাওয়ার্ডসের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন অ্যাপিকটায় চীনের ইকোনমিক  কো-অর্ডিনেটর এবং জিডিএসআইএর মহাসচিব লিউ হুই, অ্যাপিকটার চেয়ারম্যান স্ট্যান সিং।

উদ্বোধনী অনুষ্ঠানের পর অ্যাপিকটার এক্সকো মিটিং ও বিচারকদের সভা অনুষ্ঠিত হয়েছে।

১০ অক্টোবর থেকে শুরু হয়েছে আনুষ্ঠানিক প্রকল্প বিচারপর্ব।

১১ অক্টোবর চীনের ঐতিহ্যবাহী পোশাকে দেশটির সংস্কৃতির নানা দিক ফুটিয়ে তুলে আয়োজন করা হয় গুয়াংঝু নাইট। অনুষ্ঠানটিতে বাংলাদেশ প্রতিনিধিদল নিজেদের সংস্কৃতির বিভিন্ন দিক বিশ্ব পরিমণ্ডলে তুলে ধরছে বলে জানানো হয় সংবাদ বিজ্ঞপ্তিতে।

এতে বলা হয়, অনুষ্ঠিতব্য অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে চীনের পিডব্লিউটিসি এক্সপোতেও অংশ নেবে বাংলাদেশ প্রতিনিধিদল। ১৩ অক্টোবর পুরষ্কার বিতরণীর মধ্য দিয়ে শেষ হবে অ্যাপিকটা অ্যাওয়ার্ডস ২০১৮।

অ্যাপিকটার বাংলাদেশ প্রতিনিধিদলের সাথে সরকারের তথ্য ও যোগযোগ প্রযুক্তি বিভাগের পক্ষে রয়েছেন যুগ্ম সচিব এহসানুল পারভেজ এবং উপসচিব মেহেদী হাসান।

২০১৬ সালে প্রথমবারের মতো অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে অংশ নিয়ে বাংলাদেশ পুরস্কার জিতেছে। ২০১৭ সালে বাংলাদেশ অ্যাপিকটা অ্যাওয়ার্ডসে ১টিতে চ্যাম্পিয়নশিপ ও ১৪টি ম্যারিট পুরষ্কার অর্জন করে।