পেশাদার ফ্রিল্যান্সার গড়বে রবি-কোডারসট্রাস্ট

অনলাইনে ফ্রিল্যান্সারদের প্রতিষ্ঠিত হতে সহায়তা দিতে করপোরেট চুক্তি স্বাক্ষর করেছে ডিজিটাল সেবাদাতা অপারেটর রবি আজিয়াটা লিমিটেড এবং ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ একাডেমি কোডারসট্রাস্ট বাংলাদেশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Oct 2018, 04:08 PM
Updated : 7 Oct 2018, 04:08 PM

গত বৃহস্পতিবার অপারেটরটির সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, রবি করপোরেট অফিসে ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং কোডারসট্রাষ্ট বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর মো. আতাউল গণি ওসমানী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

রবি জানায়, এই চুক্তিটি কোডিং নিয়ে কাজ করতে আগ্রহী ফ্রিল্যান্সারদের বিশ্বব্যাপী অনলাইন বাজারে পেশাদার হিসেবে প্রতিষ্ঠিত হতে সহায়তা করবে।

দেশব্যাপী ফ্রিল্যান্সিং প্রশিক্ষণের প্রসার ঘটাতে .৫জি প্রযুক্তি ব্যবহার করা যায় এমন মডেম এবং উচ্চগতির .৫জি ডেটা সংযোগ নিশ্চিত করছে রবি আজিয়াটা লিমিটেড। 

দেশের প্রধান প্রধান শহরগুলোর বাইরে গ্রামীণ এলাকায়ও সম্ভাবনাময় ফ্রিল্যান্সারের কাছে পৌঁছাতে গত কয়েক বছর ধরে কাজ করছে ডেনমার্কভিত্তিক তথ্যপ্রযুক্তি প্রতিষ্ঠান কোডারসট্রাস্ট বাংলাদেশ।

রবির সঙ্গে যৌথভাবে এ লক্ষ্য অর্জন অনেক সহজ হয়ে উঠবে বলে মনে করছে কোডারসট্রাষ্ট।

এই পার্টনারশিপের ফলে দেশব্যাপী দক্ষ মানব সম্পদ গড়ে তোলার মাধ্যমে বৈশ্বিক ফ্রিল্যান্সিং বাজারে বাংলাদেশের অবস্থান সমুন্নত হবে  বলে প্রত্যাশা রবি কোডারসট্রাস্টের।