যমুনা টেলিভিশনের বিরুদ্ধে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ প্রাণের

দেশের শীর্ষস্থানীয় ব্যবসায়ী গ্রুপ প্রাণ তাদের কয়েকটি পণ্যের লাইসেন্স বাতিলের বিষয় নিয়ে বিভ্রান্তি ছড়ানোর অভিযোগ তুলেছে যমুনা টেলিভিশনের বিরুদ্ধে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 6 Oct 2018, 02:28 PM
Updated : 6 Oct 2018, 02:28 PM

শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে প্রাণ জানিয়েছে, যমুনা টিভির বরাত দিয়ে প্রাণ গ্রুপের কয়েকটি পণ্যের লাইসেন্স বাতিল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে বিভ্রান্তি ছড়ানো হচ্ছে। তবে বিএসটিআই থেকে এসব পণ্যের লাইসেন্স বাতিলের ঘটনা ঘটেনি।

গত ২৫ সেপ্টেম্বর যমুনা টিভির অনুসন্ধানমূলক অনুষ্ঠান ‘৩৬০ ডিগ্রি’তে দেখানো হয়, প্রাণের আটটি পণ্যের লাইসেন্স বাতিল করে দিয়েছে বিএসটিআই।

পণ্যগুলো হল- প্রাণ টোস্ট বিস্কুট, চানাচুর, ম্যাঙ্গো বার, চাল, ঝালমুড়ি, চিড়া ভাজা, চিড়ার লাড্ডু, পটেটো ক্র্যাকার্স ও মাস্টার্ড অয়েল।

পরে আবার লাইসেন্স নিয়ে প্রাণ পণ্যগুলো বাজারে ছাড়ে বলে অনুষ্ঠানে দাবি করা হয়। এ বিষয়টি পরবর্তীতে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে।

এ বিষয়ে সংবাদ বিজ্ঞপ্তিতে প্রাণ-আরএফএল গ্রুপের বিপণন পরিচালক কামরুজ্জামান কামাল বলেন, “যমুনা টিভিতে লাইসেন্স বাতিলের বিষয়টি আনা হয়েছে সম্পূর্ণ উদ্দেশ্যপ্রণোদিতভাবে এবং জনসাধারণকে বিভ্রান্ত করার জন্য। প্রাণের যেসব পণ্যের লাইসেন্স বাতিলের কথা বলা হয়েছে এমন কোনো ঘটনা কখনোই ঘটেনি।

“যেহেতু লাইসেন্স বাতিলের কোনো ঘটনাই ঘটেনি, সেখানে প্রাণ গ্রুপের পুনরায় লাইসেন্স নেওয়ার বিষয়টি সম্পূর্ণ অবান্তর।”

যেসব পণ্যের বিএসটিআই মান সনদ নেওয়া বাধ্যতামূলক, সেসব পণ্যের প্রতিটিরই বৈধ লাইসেন্স প্রাণ’র রয়েছে বলে দাবি করা হয়েছে সংবাদ বিজ্ঞপ্তিতে।