অনলাইন নিরাপত্তায় এফবিসিসিআই-এফএনএফের কর্মশালা

যৌথভাবে ‘ডিজিটাল সিকিউরিটি-অনলাইনের নিরাপত্তা’ শীর্ষক প্রশিক্ষণ কর্মশালা আয়োজন করেছে দেশের ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই এবং ফ্রেডরিখ ন্যুউম্যান ফাউন্ডেশন (এফএনএফ)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 1 Oct 2018, 01:55 PM
Updated : 1 Oct 2018, 01:55 PM

সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এফবিসিসিআইয়ের কর্মকর্তাদের অংশগ্রহণে এফবিসিসিআই মিলনায়তনে কর্মশালাটি অনুষ্ঠিত হয়েছে।

প্রতিষ্ঠান দুটির চলমান প্রকল্পের অংশ হিসেবে প্রতিষ্ঠান ও ব্যবসা ক্ষেত্রে ডিজিটালকরণের লক্ষ্যে  কর্মশালাটির আয়োজন করা হয়।

দৈনন্দিন দাপ্তরিক কাজে ব্যবহৃত ইলেক্ট্রনিক ডিভাইস যেমন- কম্পিউটার, স্মার্টফোন ইত্যাদি ব্যবহারে তথ্য ও ব্যবহারকারীর নিরাপত্তা, ডিজিটাল আর্থিক লেনদেনে প্রয়োজনীয় সতর্কতা গ্রহণ এবং অনলাইনে তথ্য সংগ্রহ ও আদান-প্রদানের ক্ষেত্রে যথাযথ সতর্কতা অবলম্বনের তাগিদ দেওয়া হয়  এই কর্মশালায়।

এফবিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি মো. আবু নাসের কর্মশালাটির উদ্বোধন করেন। দিনব্যাপী কর্মশালা শেষে প্রশিক্ষণার্থীদের সনদ প্রদান করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন এফবিসিসিআইয়ের ভারপ্রাপ্ত মহাসচিব হোসাইন জামিল, সচিব আফসারুল আরিফিন এবং ফ্রেডরিখ ন্যুউম্যান ফাউন্ডেশনের (এফএনএফ) কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ ড. নাজমুল হোসেন।