গোল্ডেন গেইটের বিনিয়োগে সেবার পরিধি বাড়াবে ‘সহজ’

সিঙ্গাপুরভিত্তিক বিনিয়োগকারী প্রতিষ্ঠান গোল্ডেন গেইট ভেঞ্চারের বিনিয়োগ করা অর্থে বিভিন্ন সেবা বাড়ানো হবে বলে জানিয়েছে অনলাইনে বাস টিকেট বিক্রি ও রাইড শেয়ারিং প্রতিষ্ঠান ‘সহজ’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 26 Sept 2018, 03:02 PM
Updated : 27 Sept 2018, 08:24 AM

সিঙ্গাপুর ও চীনের উদ্যোক্তাদের কাছ থেকে কোম্পানিটি দেড় কোটি ডলারের বিনিয়োগ পেয়েছে বলে টেকক্রাঞ্চের এক প্রতিবেদনে বলা হয়েছিল। প্রতিবেদনে সিঙ্গাপুরের গোল্ডেন গেইট ভেঞ্চারস কোহ বুন হোয়ি এবং চীনের লিনিয়ার ভিসি ও ৫০০ স্টার্টআপসের নাম উল্লেখ করা হয়।

বুধবার রাজধানীর একটি হোটেলে এক অনুষ্ঠানে প্রতিবেদনটি নিয়ে কথা বলেন সহজের প্রধান নির্বাহী মালিহা কাদির।

তিনি বলেন, দক্ষিণ-পূর্ব এশিয়ার বিনিয়োগকারী প্রতিষ্ঠান গোল্ডেন গেইট ভেঞ্চার থেকেই ১২৬ কোটি টাকা (১৫ মিলিয়ন ডলার) পেতে যাচ্ছে তাদের প্রতিষ্ঠান।

বিনিয়োগ করা অর্থে ‘ব্যবসা সম্প্রসারণ’ করা হবে জানিয়ে তিনি বলেন, “আমাদের মূল লক্ষ্য রাইড শেয়ারিং প্ল্যাটফর্মকে আরও উন্নত করা, পাশাপাশি হোম ডেলিভারি ও ইন্স্যুরেন্স সুবিধা চালু করার পরিকল্পনা রয়েছে।”

তিনি আরও জানান, ইউরোপীয় ইউনিয়ন, যুক্তরাষ্ট্র ও চীনের পর এবারই প্রথম সিঙ্গাপুরের কোনো প্রতিষ্ঠান থেকে বিনিযোগ পেল ‘সহজ’।

২০১৪ সালে অনলাইনে বাস টিকেট বিক্রির কার্যক্রম শুরু করা সহজ ডটকম পরে ফেরির টিকেট বিক্রি এবং ২০১৮ সালে মোটর সাইকেল ও গাড়িতে ভ্রমণ সেবাও নিয়ে এসেছে।

‘সহজ’র সিইও মালিহা কাদির বলেন, তাদের কোম্পানি মাসে ১০ লাখ রাইড সেবা দিচ্ছে। এটার দ্বিগুণ করার পাশাপাশি ঢাকার বাইরে ব্যবসা সম্প্রসারণের পরিকল্পনা রয়েছে।