রবি ও আইপের মধ্যে ‘স্ট্র্যাটেজিক পার্টনারশিপ’ চুক্তি

ডিজিটাল ওয়ালেট আইপের মাধ্যমে মোবাইল অপারেটর রবির গ্রাহকদের রবি ক্যাশে টাকা যোগ করার সুবিধা দিতে দুই কোম্পানির মধ্যে ‘স্ট্র্যাটেজিক পার্টনারশিপ’ চুক্তি হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Sept 2018, 02:16 PM
Updated : 20 Sept 2018, 02:16 PM

এ চুক্তির ফলে রবির ওয়েবসাইট, রবিশপ, মাই রবি অ্যাপ, রবি ওয়াক-ইন-সেন্টার এবং যৌথ কোনো ক্যাম্পেইন থেকে পণ্য ও সেবা কেনা গ্রাহকদের জন্য আরও সহজ হবে বলে রবির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

রবির ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মাহতাব উদ্দিন আহমেদ এবং আইপে সিস্টেম লিমিটেডের প্রতিষ্ঠাতা সিইও জাকারিয়া স্বপন সম্প্রতি গুলশানে রবি রিক্রিয়েশন সেন্টারে এক অনুষ্ঠানে এ চুক্তিতে সই করেন।

ডিজিটাল ওয়ালেট সেবা প্রদানকারী প্রতিষ্ঠান আইপে সিস্টেম লিমিটেড বাংলাদেশ ব্যাংক থেকে লাইসেন্স নিয়ে পেমেন্ট সার্ভিস প্রোভাইডার (পিএসপি) হিসেবে কার্যক্রম পরিচালনা করছে। 

আইপে অ্যাপ এর মাধ্যমে বিল পরিশোধ, নির্ধারিত ব্যাংক অ্যাকাউন্টে টাকা পাঠানো, ব্যাংক অ্যাকাউন্ট থেকে আইপে ওয়ালেটে টাকা যোগ করা, বন্ধু ও পরিবারের কাছে টাকা পাঠানো এবং মোবাইল বিল পরিশোধের জন্য রিচার্জের সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

অ্যাপ স্টোর ও প্লে স্টোর থেকে ডাউনলোড করে নির্ধারিত প্রক্রিয়া মেনে অ্যাপটি ব্যবহার করতে পারবেন গ্রাহকরা। 

অন্যদের মধ্যে রবির চিফ ডিজিটাল সার্ভিসেস অফিসার শিহাব উদ্দিন আহমেদ, এম-মানির ভাইস প্রেসিডেন্ট দেওয়ান নাজমুল হাসান, এম-মানির জেনারেল ম্যানেজার মোহাম্মাদ ফারুক হোসেন, এবং আইপের অ্যাডভাইজার মোহাম্মাদ নুরুল আমিন, হেড অফ বিজনেস অ্যান্ড স্ট্র্যাটেজি মো. আবুল খায়ের চৌধুরী, হেড অফ মার্চেন্ট রায়হান ফয়েজ ওমসানী, হেড অফ কমিউনিকেশনস অ্যান্ড মিডিয়া মুহাম্মাদ মুন্তাসির এবং স্ট্র্যাটেজিক বিজনেস ডেভলপমেন্ট অ্যান্ড পার্টনারশিপের ম্যানেজার জামিল উদ্দিন ভূঁইয়া চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।