টাওয়ার শেয়ারিং লাইসেন্সের ‘নোটিফিকেশন অব অ্যাওয়ার্ড’ পেল ৪ প্রতিষ্ঠান

মোবাইল ফোন টাওয়ার সেবা সংক্রান্ত টাওয়ার শেয়ারিং লাইসেন্স দিতে সরকার অনুমোদিত চার প্রতিষ্ঠানকে নোটিফিকেশন অব অ্যাওয়ার্ড দিয়েছে টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 16 August 2018, 02:50 PM
Updated : 16 August 2018, 02:53 PM

এগুলো হলো- ইডটকো বাংলাদেশ, টিএএসসি সামিট টাওয়ারস, কীর্তনখোলা টাওয়ার বাংলাদেশ ও এবি হাইটেক কনসোর্টিয়াম।

বৃহস্পতিবার বিটিআরসি এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

বিটিআরসি জানায়, ইডটকোর পক্ষে প্রতিষ্ঠানটির কর্পোরেট অ্যাফেয়ার্স ও প্ল্যানিংয়ের পরিচালক মো. মঞ্জুরুল ইসলাম, টিএএসসি সামিট টাওয়ারসের হেড অব রেগুলেটরি অ্যাফেয়ার্স মো. মুস্তাফিজুর রহমান, এবি হাইটেক কনসোর্টিয়ামের ব্যবস্থাপনা পরিচালক হেনরি হিলটন এবং কীর্তনখোলা টাওয়ার বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সালমান করিম বিটিআরসির চেয়ারম্যান মো. জহুরুল হকের কাছ থেকে এ নোটিফিকেশন অব এ্যাওয়ার্ড গ্রহন করেন।

কমিশনের চেয়ারম্যান এর কক্ষে আয়োজিত এ অনুষ্ঠানে কমিশনের ইঞ্জিনিয়ারিং অ্যান্ড অপারেশন্স বিভাগের কমিশনার মো. রেজাউল কাদের, স্পেকট্রাম বিভাগের কমিশনার মো. আমিনুল হাসান ও লাইসেন্সিং শাখার পরিচালক এম এ তালেব হোসেন।

বিটিআরসি জানায়, দেশে টাওয়ার শেয়ারিং সেবা দেওয়ার জন্য টাওয়ার শেয়ারিং লাইসেন্স পেতে গত জুনে ৮টি প্রতিষ্ঠান কমিশনের কাছে আবেদন করে।

এসব আবেদন মূল্যায়নে গঠিত ১৫ সদস্যের কমিটি মূল্যায়ন শেষে প্রত্যেকটি প্রতিষ্ঠানের বিপরীতে নম্বর দেয়। ৮টি প্রতিষ্ঠানের মধ্যে সার্বিক বিষয় বিবেচনায় নিয়ে কমিটির মূল্যায়নে সর্বোচ্চ নম্বর পাওয়া ৪টি প্রতিষ্ঠানকে টাওয়ার শেয়ারিং লাইসেন্স দেওয়ার জন্য সুপারিশ করা হয়।

কমিশনের সুপারিশক্রমে সরকার কর্তৃক গত ১৪ জুলাই চারটি প্রতিষ্ঠানের অনুকূলে লাইসেন্স দেওয়ার পূর্বানুমোদন পাওয়া যায়।

টাওয়ার শেয়ারিং লাইসেন্সের জন্য ২৫ কোটি টাকা দিয়ে এ লাইসেন্স নিতে হবে, বার্ষিক নবায়ন ফি থাকবে ৫ কোটি টাকা এবং বিটিআরসির সাথে রাজস্ব ভাগাভাগি হবে ৫ দশমিক ৫ শতাংশ হারে।