বেনাপোল বন্দরে সোনালী ব্যাংকের দুটি বুথ উদ্বোধন

যশোরের বেনাপোল স্থল বন্দরে আমদানি-রপ্তানি ও ভ্রমণকর পরিশোধ সহজ করার জন্য সোনালী ব্যাংকের নতুন দুটি বুথ উদ্বোধন করা হয়েছে।

বেনাপোল প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 July 2018, 08:55 AM
Updated : 21 July 2018, 08:55 AM

বাংলাদেশ ব্যাংকের সিইও ও ব্যবস্থাপনা পরিচালক ওবায়েদ উল্যা আল মাসুদ শনিবার সকালে ফিতা কেটে বুথ দুটি উদ্বোধন করেন।

তিনি বলেন, দুটি বুথ চালু হওয়ায় আমদানি-রপ্তানি বাণিজ্য গতিশীল হবে। আর ভ্রমণকর পরিশোধও সহজ হবে। এতে যাত্রীসেবার মান বাড়বে।

এত দিন এখানে একসঙ্গে অন্যান্য ব্যাংকিং কাজের পাশাপাশি আমদানি-রপ্তানি ও ভ্রমণকর সংক্রান্ত কাজকর্ম করা হত। এখন থেকে বেনাপোল বাজারের মূল শাখা ভবনে আলাদা বুথে আমদানি-রপ্তানির কাজকর্ম করা হবে। আর বন্দরের আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালে চালু হওয়া বুথ থাকবে শুধু ভ্রমণকর পরিশোধের জন্য।

সোনালী ব্যাংকের ডিজিএম সিরাজুল ইসলাম, জিএম আমির হোসেন, ল্যান্ডপোর্ট অথরিটির সদস্য সৈয়েদ জাহিদুল হক, বন্দর পরিচালক ট্রাফিক (অতিরিক্ত দায়িত্বে) রেজাউল করিম, বেনাপোল শুল্কভবনের অতিরিক্ত কমিশনার জাকির হোসেন, সোনালী ব্যাংকের বেনাপোল শাখার ব্যবস্থাপক রকিবুল হাসান উদ্বোধন অনুষ্ঠানে ছিলেন।

প্রথমে বেনাপোল বাজারে শাখা ভবনে আমদানি-রপ্তানি বুথ উদ্বোধন করা হয়। পরে বন্দর চেকপোস্টে আন্তর্জাতিক প্যাসেঞ্জার টার্মিনালে উদ্বোধন করা হয় ভ্রমণকর বুথ। এ বুথ দুটি সোনালী ব্যাংকের বেনাপোল শাখার আওতায় পরিচালিত হবে বলে এ শাখার ব্যবস্থাপক রকিবুল হাসান জানান।