ইন্ডিগোতে আগ্রহ ভারতগামীদের

কম খরচে ঢাকা-কলকাতা রুটে প্রতিদিন ইন্ডিগোর ফ্লাইট চালুর ঘোষণায় ভারতগামী যাত্রীদের মধ্যে ব্যাপক আগ্রহ তৈরি হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2018, 05:52 PM
Updated : 15 July 2018, 05:52 PM

আগামী ১ অগাস্ট থেকে এই ফ্লাইট চালু করতে যাচ্ছে ভারতের বেসরকারি বিমান সংস্থাটি।

ঢাকায় প্রতিষ্ঠানটির সেলস ম্যানেজার বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেছেন, “ইন্ডিগো এয়ার যাত্রীদের ঢাকা-কলকাতা রুটে পাঁচ হাজার টাকার কিছু বেশি ভাড়ায় যাতায়াতের সুযোগ করে দিচ্ছে।”

বাংলাদেশ থেকে ঢাকা-কলকাতা রুটে বিমান বাংলাদেশ এয়ারলাইন্স ন্যূনতম সাড়ে ১২ হাজার টাকা, ইউএস বাংলা এয়ারলাইন্স সাড়ে ১০ হাজার টাকা, নভো এয়ার ৯ হাজার ৯৯৯ টাকা, রিজেন্ট এয়ারওয়েজ ১০ হাজার টাকা করে ভাড়া রাখছে।

সম্প্রতি ভারত ঘুরে আসা ঢাকায় একটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা সাজিদুল হক বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন,  “ইন্ডিগো যেই দামে ঢাকা থেকে কলকাতায় যাওয়ার সুযোগ করে দিচ্ছে, তাতে করে যাত্রীরা অনেক বেশি আগ্রহী হয়ে উঠবে। এতে স্বল্প খরচে ভারতে যাওয়া যাবে।”

আরেকটি বেসরকারি প্রতিষ্ঠানের কর্মকর্তা আশরাফুল ইসলাম বলেন,  “এই স্বল্পমূল্যে ভারত যাওয়া গেলে ফ্লাইট চালুর পর থেকেই আমার মতো অনেকেই ভারতে যেতে আগ্রহী হয়ে উঠবে। কারণ অন্যান্য এয়ারলাইন্সগুলোর তুলনায় ইন্ডিগোর ভাড়া অনেক কম।”

তবে যাত্রী ধরে রাখতে সেবার মানটাও তাদের নিশ্চিত করতে হবে, বলেন তিনি।

ইন্ডিগোর ওয়েবসাইটের তথ্য অনুযায়ী, সপ্তাহে সাত দিন বিকাল ৪টা ৪০ মিনিটে কলকাতা থেকে ঢাকার উদ্দেশে যাত্রা করবে তাদের ফ্লাইট, ঢাকা পৌঁছাবে সন্ধ্যা ৬টা ১০ মিনিটে।

এরপর সন্ধ্যা ৭টা ১০ মিনিটে ঢাকা থেকে কলকাতার উদ্দেশে যাত্রা করবে ইন্ডিগোর উড়োজাহাজ; কলকাতা পৌঁছাবে রাত ৮টায়।

ইন্ডিগোর ঢাকায় সেলস ম্যানেজার জানান, যাত্রীরা ইন্ডিগোর অফিস, সাব-এজেন্ট, বিমানবন্দর থেকে টিকিট সংগ্রহ করতে পারবেন। ওয়েবসাইটে ফ্লাইট বুকিং দেওয়া যাবে।

তিনি বলেন, “ফ্লাইট পরিচালনা নিয়ে ভারত থেকে এ বিষয়ে সংবাদমাধ্যমের সঙ্গে কথা বলার আনুষ্ঠানিক নির্দেশনা পাইনি। তবে ফ্লাইট চালুর আগে অবশ্যই সংবাদ সম্মেলন করে গণমাধ্যমে জানানো হবে।”