গ্রাহকদের ভোগান্তির অবসান ঘটেছে: গ্রামীণফোন

কারিগরি সমস্যার কারণে গ্রামীণফোনের কিছু সেবা নিয়ে গ্রাহকদের যে ভোগান্তিতে পড়তে হয়েছিল, তার অবসান ঘটেছে বলে জানিয়েছে মোবাইল ফোন অপারেটরটি।

জ্যেষ্ঠ প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2018, 02:18 PM
Updated : 15 July 2018, 02:18 PM

মাই জিপি, ফ্লেক্সি প্ল্যান ও ওয়েব চ্যানেলের মাধ্যমে প্যাক অ্যাক্টিভেট করা নিয়ে শনিবার থেকে ভোগান্তিতে পড়েন গ্রাহকরা।

রোববার বিকেল থেকে এই সব সেবা পুনরায় চালু হয়েছে বলে জানিয়েছে গ্রামীণফোন।

গ্রাহকরা ভোগান্তির কথা জানানোর পর গ্রামীণফোনের ফেইসবুক পেইজে বলা হয়, “টেকনিক্যাল সমস্যা সমাধানের জন্য আমরা নিরন্তরভাবে চেষ্টা চালিয়ে যাচ্ছি। সম্পূর্ণ সমাধানে আমাদের আরো কিছু সময় প্রয়োজন। আপনাদের অসুবিধার জন্য আমরা আন্তরিকভাবে দুঃখিত। চলমান সমস্যার সমাধান হওয়া মাত্রই আমরা আপনাদেরকে জানিয়ে দেব।”

রোববার বেলা ১১টার দিকে গ্রামীণফোনের ডেপুটি সিইও ও চিফ মার্কেটিং অফিসার ইয়াসির আজমান ফেইসবুক পেইজে লাইভে এসে কারিগরি সমস্যার বিষয়ে বলেন, “গ্রামীণফোনে ভয়েস ও ডাটা সেবায় কোনো সমস্যা নেই। আমাদের মাই জিপি, ফ্লেক্সি প্ল্যান ও ওয়েব চ্যানেলের মাধ্যমে প্যাক অ্যাক্টিভেট করে থাকেন এই চ্যালেনগুলো কাজ করছে না।

“গতকাল ও আজ সকালেও আমাদের ইউএসএসডির মাধ্যমে যারা প্যাক অ্যাক্টিভেট করে থাকেন, এগুলো হচ্ছিল না, এই মুহুর্তে ভালো সংবাদ হচ্ছে ইউএসএসডি কাজ করছে এবং প্রতিটি অ্যাপ্লিকেশন আপডেট হয়ে যাচ্ছে।”

এ বিষয়ে বিকালে গ্রামীণফোনের হেড অফ কমিউনিকেশনস সৈয়দ তালাত কামাল বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে ই-মেইল বার্তায় বলেন, “গুরুতর কারিগরি সমস্যার কারণে আমাদের নির্দিষ্ট কিছু গ্রাহক সেবা অকার্যকর হয়ে গিয়েছিল। গ্রামীণফোন কর্মীদের অক্লান্ত পরিশ্রমের ফলে এই সব সেবা পুনরায় চালু হয়েছে।

“এই ঘটনার ফলে যেসব ভয়েস ও ডাটা ভলিউম পরবর্তী প্যাকেজে সমন্বিত হয়নি তা সংশ্লিষ্ট একাউন্টে অচিরেই সম্পূর্ণভাবে ফিরিয়ে দেওয়া হবে।”

টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা বিটিআরসির হিসাবে মে মাস নাগাদ ছয় কোটি ৮৫ লাখ ৯৪ হাজার গ্রাহক নিয়ে বাংলাদেশে মোবাইল অপারেটরগুলোর মধ্যে শীর্ষে রয়েছে গ্রামীণফোন।