গ্রামীণফোন ও বিইউপির মধ্যে সমঝোতা স্মারক

ব্যবসা ও শিক্ষাখাতের মধ্যে ‘সেতুবন্ধন’ তৈরি এবং ডিজিটাল উদ্ভাবনে যৌথ উদ্যোগ নেওয়ার লক্ষ্যে বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) সঙ্গে একটি সমঝোতা স্মারক সই করেছে গ্রামীণফোন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2018, 03:22 PM
Updated : 12 July 2018, 03:22 PM

গ্রামীণফোনের এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বৃহস্পতিবার এক অনুষ্ঠানে বিইউপির রেজিস্ট্রার ব্রিগেডিয়ার জেনারেল আবুল কাশেম মো. ইব্রাহিম এবং গ্রামীণফোনের প্রধান মানবসম্পদ কর্মকর্তা সৈয়দ তানভীর হুসাইন নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে সই করেন।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, এ অংশীদারিত্বের মাধ্যমে বিউপির অনুষদ সদস্য ও শিক্ষার্থীরা গ্রামীণফোন পরিচালিত আইওটি-এম২এম, ক্লাউড, স্মার্ট সেবা ও ডিজিটাল সেবার উন্নয়নে সম্পৃক্ত হওয়ার সুযোগ পাবেন, যা তারা উন্নত শিক্ষা ও গবেষণায় কাজে লাগাতে পারবেন।

গ্রামীণফোনের সিইও মাইকেল ফোলি বলেন, “চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ মোকাবেলায় বাংলাদেশের উদ্ভাবন এবং দক্ষ শ্রমশক্তি প্রয়োজন। গ্রামীণফোন ও বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালসের মধ্যে সহযোগিতার ফলে ডিজিটাল ট্রান্সফরমেশনের জন্য প্রয়োজনীয় উদ্ভাবনের পথ সুগম হবে এবং শিক্ষার্থীরা ব্যবসায়িক জগতের নিয়মকানুন এবং সেখানে তাদের কী করতে হবে সে সম্পর্কে জানতে পারবে।"

ব্যবসা ও শিক্ষা খাতের অংশীদারিত্ব দুই পক্ষের জন্যই অনেক সম্ভাবনার উন্মোচন করবে এবং জ্ঞানের বিনিময়ের মাধ্যমে উদ্ভাবনের ধারা ত্বরান্বিত করে বাংলাদেশে ডিজিটাল রূপান্তরের চালিকাশক্তি হিসেবে কাজ করবে বলে গ্রামীণফোন আশা প্রকাশ করেছে।

অন্যদের মধ্যে বিউপির উপাচার্য মেজর জেনারেল মো. এমদাদ-উল-বারী, গ্রামীণফোনের চিফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার মাহমুদ হোসেন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।