ঢাকায় স্থাপত্য ও গৃহসজ্জা পণ্যের তিন আন্তর্জাতিক প্রদর্শনী শুরু

ঢাকায় একই ছাদের নিচে শুরু হয়েছে তিনটি আন্তর্জাতিক প্রদর্শনী, যেখানে তুলে ধরা হচ্ছে নির্মাণ অবকাঠামো, স্থাপত্য এবং কাঠ শিল্পের আধুনিক উদ্ভাবন, প্রযুক্তি ও পণ্য।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 July 2018, 12:03 PM
Updated : 12 July 2018, 12:03 PM
বৃহস্পতিবার রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরায় (আইসিসিবি) ‘বাংলাদেশ বিল্ডকন ২০১৮’, ‘গ্রিনআর্ক ২০১৮’ এবং ‘বাংলাদেশ উড ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৮’ শীর্ষক প্রদর্শনীর উদ্বোধন করা হয়।

ভারতের ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস প্রাইভেট লিমিটেড এবং বাংলাদেশের আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড আয়োজিত এসব প্রদর্শনীতে অংশ নিচ্ছে বাংলাদেশসহ ১০টি দেশের প্রায় দুই শতাধিক প্রতিষ্ঠান।

মূলত স্থাপত্যশিল্পের জন্য হার্ডওয়্যার ও অন্যান্য সংশ্লিষ্ট সামগ্রী, নির্মাণশিল্পে ব্যবহৃত পণ্য, এমইপি সার্ভিস, রেডিমিক্স কনক্রিট ইকুইপমেন্ট, সাসটেইনেবল আর্কিটেকচার, উডওয়ার্কিং মেশিনারি, ফার্নিচার হার্ডওয়্যার, পাওয়ারটুল, ফিটিংস এবং ফিক্সচার, লেমিনেট, বোর্ড, কোটিং, অ্যাব্রেসিভ, অ্যাডহেসিভ ইত্যাদি সামগ্রী প্রদর্শনীতে থাকছে।

আস্ক ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক টিপু সুলতান ভূঁইয়া বলেন, “এ ধরনের আয়োজন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান এবং ব্যক্তিদের জন্য একইসাথে যেমন বিদেশি সরবরাহকারীদের সঙ্গে যোগাযোগ স্থাপনের একটি প্ল্যাটফর্ম, তেমনি বিশেষজ্ঞদের কাছ থেকে অত্যাধুনিক তথ্য জানারও একটি মাধ্যম।”

প্রদর্শনীর তিনদিন কয়েকটি সেমিনারও থাকছে।

আইসিসিবির ১, ১এ, ৩ ও ৪ নম্বর হলে শনিবার পর্যন্ত প্রদর্শনীগুলো প্রতিদিন সকাল ১১টা-সন্ধ্যা ৭টা উন্মুক্ত থাকবে।