ঢাকায় বসছে স্মার্টফোন ও ট্যাব মেলা

স্মার্টফোন ও ট্যাব ব্যবহারকারীদের নতুন সব পণ্য আর প্রযুক্তির সঙ্গে পরিচয় করিয়ে দিতে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বসছে স্মার্টফোন ও ট্যাব মেলা।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2018, 01:49 PM
Updated : 10 July 2018, 01:49 PM

ডাক, টেলিযোগাযোগ ও আইসিটি মন্ত্রী মোস্তাফা জব্বার বৃহস্পতিবার এই মেলার উদ্বোধন করবেন। আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক আসবেন অতিথি হিসেবে। শনিবার পর্যন্ত তিন দিন সকাল ১০টা থেকে রাত ৮টা এই মেলা দর্শনার্থীদের জন্য উন্মুক্ত থাকবে। 

স্মার্টফোন ও ট্যাব নিয়ে এক্সপো মেকারের আয়োজনে এটি হবে দশম মেলা। এ উপলক্ষে মঙ্গলবার ঢাকার একটি হোটেলে সংবাদ সম্মেলন করে এবারের আয়োজনের বিভিন্ন দিক তুলে ধরেন এক্সপো মেকারের কৌশলগত পরিকল্পনাকারী মুহম্মদ খান।

তিনি জানান, এবার মেলায় থাকছে দুটি প্লাটিনাম স্পন্সর প্যাভিলিয়ন, দুটি গোল্ড স্পন্সর প্যাভিলিয়ন, চারটি সিলভার স্পন্সর প্যাভিলিয়ন। এছাড়া আরও চারটি প্যাভিলিয়ন ও ১২টি স্টলে পণ্য সাজিয়ে বসবে বিভিন্ন কোম্পানি। মূল্যছাড়ের পাশাপাশি উপহার, গিফট বক্স, র‌্যাফেল ড্র ও বিভিন্ন প্রতিযোগিতার ব্যবস্থা রাখছে ব্র্যান্ডগুলো।

স্যামসাং, টেকনো, সিম্ফনি, উই, হুয়াওয়ে, নকিয়া, ওপো, ভিভো, আইফোন, লাভা, উইনম্যাক্স, লেনেভো, ডিটেইল, উইমিডিজি, সোলার ইলেক্ট্রোসহ বিভিন্ন কোম্পানি ইতোমধ্যে মেলায় অংশগ্রহণ নিশ্চিত করেছে বলে জানান মোহাম্মদ খান।

তিনি বলেন, বিভিন্ন মডেলের স্মার্টফোন ও স্মার্ট ডিভাইসের পাশাপাশি মোবাইল অ্যাক্সেসরিজ প্রদর্শন ও বিক্রি করা হবে এ মেলায়।

এবারের মেলার প্লাটিনাম স্পন্সর হিসেবে রয়েছে স্যামসাং ও টেকনো। গোল্ড স্পন্সর হিসেবে রয়েছে সিম্ফনি ও উই। সিলভার স্পন্সর হিসেবে রয়েছে হুয়াওয়ে, নোকিয়া, অপ্পো, ভিভো। আর মেলার টাইটেল স্পন্সর হিসেবে রয়েছে টেকশহরডটকম, তাদের পার্টনার হয়েছে এডুমেকার।