স্মার্টফোন কেনায় গ্রামীণফোন-ব্যাংক এশিয়া এনেছে ঋণসুবিধা

গ্রাহকদের ফোরজি হ্যান্ডসেট কেনায় সহায়তার জন্য ডিভাইস ফাইন্যান্সিং স্কিম ‘লোন দিয়ে ফোন’ নিয়ে এলো গ্রামীণফোন ও ব্যাংক এশিয়া।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 July 2018, 12:56 PM
Updated : 4 July 2018, 12:56 PM

গ্রামীণফোন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এ উদ্যোগের ফলে গ্রাহকরা এখন থেকে তাদের পছন্দ মতো ফোরজি হ্যান্ডসেট কিনতে পারবেন। এ স্কিমের মাধ্যমে গ্রাহকরা ব্যাংক এশিয়ার সহজ ঋণসুবিধা নিয়ে ফোরজি ফোন কিনে নয় মাসের কিস্তিতে সে ঋণ পরিশোধ করার সুযোগ পাবেন।

গ্রামীণফোনের ডেপুটি সিইও ও সিএমও ইয়াসির আজমান ও ব্যাংক এশিয়ার ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ জহিরুল ইসলাম বুধবার ‘লোন দিয়ে ফোন’ সেবার উদ্বোধন করেন।

মিরপুরের গ্রামীণফোন সেন্টারে আয়োজিত এই অনুষ্ঠানে দুই প্রতিষ্ঠানের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অপারেটরটি জানায়, বাংলাদেশে মাত্র ১৯ শতাংশ মানুষ ব্যাংকিং সুবিধা ব্যবহার করেন। আর সেক্ষেত্রে ডিভাইস ফাইন্যান্সিং সুবিধা এখানে সম্পূর্ণই নতুন ধারণা। ব্যাংক থেকে সর্বনিম্ন ৫০ হাজার টাকা ব্যক্তিগত ঋণ গ্রহণ করা যায়, কিন্তু গ্রামীণফোন ও ব্যাংক এশিয়ার নতুন এ উদ্যোগে হ্যান্ডসেট কেনার জন্য এর কমও ঋণ নিতে পারবেন গ্রাহকরা।

এই অফার পাবার যোগ্য গ্রামীণফোন গ্রাহকদের সাথে প্রয়োজনীয় তথ্যসহ সরাসরি যোগাযোগ করা হবে। এক্ষেত্রে ব্যাংকের সাধারণ নিয়মকানুন প্রযোজ্য হবে।

গ্রামীণফোনের ডেপুটি সিইও এবং সিএমও ইয়াসির আজমান বলেন, “চাহিদা অনুযায়ী মানসম্পন্ন স্মার্টফোন কেনার ক্ষেত্রে গ্রাহকদের অনেক সময় আর্থিক সহায়তার দরকার হয়। সুবিধাবঞ্চিত সমাজ এবং সবচেয়ে প্রয়োজনীয় জিনিসের সাথে গ্রাহকদের সংযোগ স্থাপনের মাধ্যমে সামাজিক ক্ষমতায়নের যে প্রতিশ্রুতি আমাদের রয়েছে, সেটি মাথায় রেখে গ্রামীণফোন ও ব্যাংক এশিয়া এই উদ্ভাবনী অফার নিয়ে এসেছে।

“এর ফলে আমাদের গ্রাহকরা সহজ মূল্য পরিশোধ সুবিধায় আরো ভালো ডিভাইস বেছে নিতে পারবেন। এছাড়া এই আর্থিক সুবিধা যদি গ্রাহকদের কাজে আসে তাহলে আরো বৃহত্তর গ্রাহকগোষ্ঠির জন্য এই সুবিধা বিস্তৃত করার পরিকল্পনা আছে।”

ব্যাংক এশিয়া লিমিটেডের ডেপুটি ম্যানেজিং ডিরেক্টর মুহাম্মদ জহিরুল আলম বলেন, “দেশের বিভিন্ন প্রান্তে অবস্থিত সুবিধাবঞ্চিতদের আনুষ্ঠানিক আর্থিক ও ডিজিটাল সেবা গ্রহণে সুবিধা দিতে এ উদ্যোগ দেশের ভিন্ন ব্যবসায়িক খাতের স্বনামধন্য দু’টি প্রতিষ্ঠানের জন্যই একটা বিশাল সুযোগ। আর্থিক ও ডিজিটাল অন্তর্ভুক্তি অর্জনে এটা খুবই অভিনব একটা উদ্যোগ।”

গ্রামীণফোন এবং ব্যাংক এশিয়ার সাথে এ উদ্যোগে সহযোগী হয়েছে আর্থিক ও বিগ ডেটা প্রযুক্তি নিয়ে কাজ করা সিগনিফাই বাংলাদেশ প্রাইভেট লিমিটেড (বোস্টন এইচকিউ সিগনিফাই আইএনসির অঙ্গ প্রতিষ্ঠান)।