ক্লাউড কনফারেন্সিং সল্যুশন আনল রবি

ক্লাউড কনফারেন্সিং সল্যুশন চালু করেছে ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠান রবি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 June 2018, 01:14 PM
Updated : 19 June 2018, 01:14 PM

অপারেটরটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এ ডিজিটাল সল্যুশনের মাধ্যমে ব্যবসায়িক অগ্রগতি নিশ্চিত করে এন্টারপ্রাইজ গ্রাহকদের জীবনকে আরও সমৃদ্ধ করার লক্ষ্যে এই পদক্ষেপ নিয়েছে রবির এন্টারপ্রাইজ বিজনেস সল্যুশন ডিভিশন। 

ক্লাউড কনফারেন্সিং সল্যুশন হচ্ছে একটি ক্লাউড-ভিত্তিক কল কনফারেন্স প্ল্যাটফর্ম, যা একটি ব্রিজ নম্বরের মাধ্যমে নিজেদের মধ্যে এবং অন্যান্য প্রতিষ্ঠানের সাথে যোগাযোগকে আরও গতিশীল করবে।

রবির ম্যানেজিং ডিরেক্টর অ্যান্ড সিইও মাহতাব উদ্দিন আহমেদ সম্প্রতি রাজধানীর রবি কর্পোরেট অফিসে এই সল্যুশন উদ্বোধন করেন। এ সময় রবির হেড অব এন্টারপ্রাইজ বিজনেস আদিল হোসেন এবং এন্টারপ্রাইজ বিজনেস সল্যুশনের ভাইস প্রেসিডেন্ট সৈয়দ জায়েদ সাদাত উপস্থিত ছিলেন।

রবি জানায়, এটি একটি সাশ্রয়ী কল কনফারেন্স সল্যুশন। এজন্য কোন আপফ্রন্ট বা ইনস্টলেশন ব্যয় এবং কনফারেন্স হার্ডওয়্যার ব্যবস্থাপনায় বড় ব্যয়ের ঝক্কি নেই।

কল সংযোগ প্রক্রিয়াটি খুবই সহজ এবং যে কোনো মোবাইল ফোন ব্যবহারকারী (বিদেশের ব্যবহারকারীসহ) কনফারেন্সে অংশ নিতে পারবেন। সবচেয়ে বড় ব্যাপার হচ্ছে, প্রতিটি কনফারেন্স কল সেশনই দুই স্তরের নিশ্চিতকরণ প্রটোকলের মাধ্যমে সুরক্ষিত থাকবে।