ব্যাংক ঋণে কেন্দ্রীয় ব্যাংকের নিয়ন্ত্রণ বাড়ানোর দাবি

দেশের ব্যাংকিং খাতের বর্তমান অবস্থা থেকে উত্তরণে আমানত ও ঋণ দেওয়ার ক্ষেত্রে বাংলাদেশ ব্যাংকের কঠোর নজরদারি ও নিয়ন্ত্রণ আরোপের দাবি জানিয়েছে এফবিসিসিআই।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 May 2018, 04:30 PM
Updated : 22 May 2018, 04:30 PM

মঙ্গলবার মতিঝিলের ফেডারেশন ভবনে এফবিসিসিআই স্ট্যান্ডিং কমিটি রিলেটিং টু মিনিস্ট্রি অব ফিন্যান্স (ব্যাংক অ্যান্ড ফিন্যান্সিয়াল ইনস্টিটিউশনাল ডিভিশন)-এর এক সভায় এসব বিষয়ে আলোচনা করেন দেশের শীর্ষ ব্যবসায়ীরা।

ব্যবসায়ী সংগঠনটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, নেতারা দেশের ব্যাংকগুলোকে প্রতিযোগিতামূলক ব্যবস্থাপনার মাধ্যমে আন্তর্জাতিক মানে উন্নীতকরণ এবং সামগ্রিক ব্যাংকিং ব্যবস্থার ভিত্তি আরও মজবুত করার ওপর গুরুত্ব দিয়েছেন।

দেশের দৃঢ় অর্থনৈতিক ভিত্তি গড়ে তোলার লক্ষ্যে দক্ষ ও কার্যকর মুদ্রানীতির প্রয়োগ নিশ্চিত করা এবং ব্যাংক খাতে খেলাপি ঋণ কমিয়ে আনার জন্য যথাযথ ও দ্রুত পদক্ষেপ গ্রহণের ওপর জোর দেন।

স্ট্যান্ডিং কমিটির ডাইরেক্টর ইন চার্জ হাসিনা নেওয়াজ সভায় কমিটির ভবিষ্যৎ কার্যক্রম উপস্থাপন করেন। কমিটির চেয়ারম্যান মো. হুমায়ুন কবীর সভায় সভাপতিত্ব করেন।

এফবিসিসিআইয়ের পরিচালক হাফেজ হারুণ অর রশিদ ও মো. ইউসুফ আশরাফ সভায় অংশ নেন। এছাড়াও কমিটির কো-চেয়ারম্যান এবং বিভিন্ন খাত থেকে আসা কমিটির বিপুল সংখ্যক সদস্য আলোচনায় অংশ নেন।