ফুলভিউ ডিসপ্লের নোভা থ্রি ই আনল হুয়াওয়ে

স্মার্টফোন নোভা থ্রিই বাংলাদেশের বাজারে আনল হুয়াওয়ে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 April 2018, 02:48 PM
Updated : 22 April 2018, 02:50 PM

তরুণ পেশাদারদের আধুনিক নকশার চাহিদা পুরণের লক্ষ্যে নতুন ফ্ল্যাগশিপ ডিভাইসটি তৈরি করা হয়েছে বলে হুয়াওয়ে রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়।   

নতুন ফোনটির দাম ২৭ হাজার ৯৯০ টাকা। কেনার ক্ষেত্রে গ্রামীণফোনের গ্রাহকরা বিনামূল্যে পাবেন ১৪ দিনের মেয়াদে ৪ জিবি ইন্টারনেট ব্যবহারের সুযোগ।  

হুয়াওয়ে  জানায়, ফোনটির ১৯:৯ স্ক্রিন-টু-বডি আনুপাতিক মাপের ৫ দশমিক৮৪ ইঞ্চি ফুলএইচডি স্ক্রিনে ব্যবহার করা হয়েছে হুয়াওয়ে ফুলভিউ ডিসপ্লে ২।

ডিসপ্লেটির রেটিনা এইচডি (প্রতি ইঞ্চিতে ৪৩২ পিক্সেল) ও ১৫০০:১ আনুপাতিক মাপ ব্যবহারকারীকে দেবে উন্নত ও স্পন্দনশীল রংয়ের অভিজ্ঞতা। 

১৬ ও ২ মেগাপিক্সেলের ডুয়েল ব্যাক ক্যামেরা ও লাইট ফিউশন পোর্ট্রেট প্রযুক্তিসম্বলিত ১৬ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরার নোভা থ্রিই তৈরি করা হয়েছে নতুন প্রজন্মের ফটোগ্রাফিপ্রেমীদের কথা বিবেচনা করে।

পরিবর্তনশীল আলো ও রং-এর পরিবেশে ছবি তোলার ক্ষেত্রে ব্যবহারকারী নোভা থ্রিই দিয়ে প্রতিটি মুহূর্তের ছবি অত্যন্ত নিখুঁতভাবে ফুটিয়ে তুলতে পারবেন।   

হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ)-এর কান্ট্রি ডিরেক্টর অ্যারন বলেন, “সমসাময়িক অন্যান্য ব্র্যান্ডের স্মার্টফোনের তুলনায় হুয়াওয়ে নোভা থ্রিই-তে যুক্ত করা হয়েছে উন্নত প্রযুক্তির ক্যামেরা, দৃষ্টি-নন্দন নকশা ও দুর্দান্ত কর্মক্ষমতা বিশিষ্ট হার্ডওয়্যার।”

ডিভাইসটিতে ব্যবহার করা হয়েছে ৪ জিবি র‌্যাম ও ৬৪ জিবি রম বা অভ্যন্তরীণ মেমোরি (২৫৬ জিবি পর্যন্ত বাড়ানো যাবে)।

আগ্রহী ক্রেতারা আগামী ২৮ এপ্রিল পর্যন্ত কিকশা ডট কম  থেকে নোভা থ্রিই-এর জন্য অগ্রিম বুকিং দিতে পারবেন।

অগ্রিম বুকিং দেয়া ক্রেতারা উপহার হিসেবে পাবেন একটি কালার ব্যান্ড এওয়ান অথবা একটি ব্লুটুথ হেডফোন। 

চলতি মাসের শেষ নাগাদ হুয়াওয়ে নোভা থ্রিই ৬৪টি জেলার সবগুলো হুয়াওয়ে ব্র্যান্ড শপ ও অনুমোদিত মোবাইল আউটলেটগুলোতে পাওয়া যাবে বলে সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।