আসছে অপোর নতুন হ্যান্ডসেট এফ৭

অপো সেলফি এক্সপার্ট সিরিজের সর্বশেষ সংস্করণ হিসেবে বাজারে আনছে হ্যান্ডসেট ‘অপো এফ৭’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 4 April 2018, 11:44 AM
Updated : 4 April 2018, 11:44 AM

চলতি মাসের তৃতীয় সপ্তাহ থেকে ২৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরার হ্যান্ডসেটটি বাজারে পাওয়া যাবে বলে কোম্পানির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। 

অপো এফ৭ এ থাকছে হাই ডায়নামিক রেঞ্জ (এইচডিআর)-এর ২৫ মেগা পিক্সেল ফ্রন্ট ক্যামেরা, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স বিউটি প্রযুক্তি ২.০, কভার শট এবং অগমেন্টেড রিয়্যালিটি (এআর) স্টিকার।

রিয়েল-টাইম এইচডিআর প্রযুক্তি উজ্জ্বল সূর্যালোক কিংবা কম আলোতে সবসময়ই অসাধারণ, উজ্জ্বল ছবি দেবে। পিক্সেলের কন্ট্রাস্ট ও কালার রেঞ্জ এমনভাবে সাজানো হয়েছে, যা দিবে অনেক বেশি পরিমার্জিত, উজ্জ্বল ও সুন্দর ছবি।

অপো এফ৭-এর ফিচার

* মাল্টিপল সার্চ ট্যাগ্স এবং এডিটিং টুলসের ভিত্তিতে আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স অ্যালবামে থাকবে মুখ, স্থান এবং দৃশ্যসমূহের অটোমেটিক গ্রুপ ফটো। এই অ্যালবামের নতুন অংশ নিউ মোমেন্ট ফিচার বিশেষ মুহূর্তের যেমন জন্মদিনের ছবিগুলোর কথা স্মরণ করে দেবে ।

* একটি স্প্লিট-স্ক্রিন ফিচার আর্টিফিসিয়্যাল ইন্টেলিজেন্স বোর্ড ফিচারটিতে ব্যবহারকারী তার প্রিয় অ্যাপগুলো রাখতে পারবেন। ইমেইল এবং টেক্সট ম্যাসেজসমূহ রিকগনাইজ করে এই ফিচারটি মিটিং অ্যান্ড শিডিউল, ভ্রমণ অথবা মুভি টিকেট এবং ই-কমার্স অর্ডার সংক্রান্ত বিষয়াদি বুদ্ধিমত্তার সাথে বাছাই করে।

* ৬৪ বিট অক্টা-কোর প্রোসেসর (১২৮ জিবি ভার্সনের জন্য ৬জিবি)-এর প্রোসেসিং পাওয়ারকে বুদ্ধিমত্তার সাথে বণ্টন করে এই এআই ম্যানেজার, যা ফোনটি সর্বত্তোমভাবে চলতে নিশ্চয়তা দেয়।

নতুন এই হ্যান্ডসেটের দাম সম্পর্কে কিছুই জানায়নি অপো।