স্বপ্ন পূরণের প্রকল্প ‘গুডলাক বাংলাদেশ’

দেশের নানা প্রান্তের সুবিধাবঞ্চিত, হতদরিদ্রদের ‘স্বপ্ন পূরণে’ এগিয়ে এসেছে আরএফএলের স্টেশনারি পণ্যের ব্র্যান্ড ‘গুডলাক স্টেশনারিজ’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 3 April 2018, 02:09 PM
Updated : 3 April 2018, 02:09 PM

‘গুডলাক বাংলাদেশ’ শিরোনামে এক কর্মসূচির আওতায় এ কোম্পানি একটি ডিজিটাল ভিডিও আর্কাইভ তৈরি করেছে, যেখানে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষ তাদের স্বপ্নগুলো তুলে ধরতে পারবে। এ আর্কাইভে জমা হওয়া স্বপ্ন থেকে ১০টি স্বপ্ন পূরণ করবে গুডলাক স্টেশনারিজ।

প্রতি ২৬টি স্বপ্ন জমার জন্য সুবিধাবঞ্চিত একজন শিক্ষার্থীকে এক বছরের পড়ালেখার সামগ্রী দেওয়া হবে।

মঙ্গলবার রাজধানীর ফুজি ট্রেড সেন্টারে গুডলাক স্টেশনারিজের সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।

আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আর এন পাল সংবাদ সম্মেলনে বলেন, “অনেকে স্বপ্ন দেখেন ভেঙে পড়া স্কুল ঘরটি মেরামতের। সমাজসেবায় নিয়োজিত যুবক স্বপ্ন দেখেন নিজ গ্রামে দশটি গরিব ছেলেকে শিক্ষা বৃত্তি দেওয়ার। পথচারী স্বপ্ন দেখেন রাস্তায় আসা-যাওয়ার পথে যাত্রী ছাউনির। সাধারণ মানুষের এরকম হাজারো স্বপ্ন আছে যেগুলো তারা জানানোর সুযোগ পায় না। আমরা সেই স্বপ্নগুলো একটি প্ল্যাটফর্মে আনার ব্যবস্থা করেছি।”

তিনি বলেন, “মানুষের এসব স্বপ্ন বাস্তবায়নে আমরা কাজ করব। একই সাথে এসব স্বপ্ন আমরা সরকারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে পৌঁছে দেব যেন সরকার সে বিষয়ে আবগত হয় এবং মানুষের স্বপ্ন নিয়ে কাজ করে।”  

আরএফএল স্টেশনারিজের নির্বাহী পরিচালক এএসএম হাসান নাসির, গুডলাক স্টেশনারিজের ব্র্যান্ড ম্যানেজার আহসানুজ্জামান খান ও প্রাণ-আরএফএল গ্রুপের ডিজিটাল মিডিয়া ম্যানেজার নাজমুল হাসানসহ প্রতিষ্ঠানটির ঊর্ধ্বতন কর্মকর্তারা সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

গুডলাক স্টেশনারিজের হেড অব মার্কেটিং ফাহিম হোসেন জানান, যে যে বিষয় নিয়ে স্বপ্ন দেখেন, সে কথা জানিয়ে মোবাইল ফোনে ভিডিও করে গুডলাক বাংলাদেশ ডটনেট আর্কাইভে জমা করতে পারবেন। এছাড়া ০১৯৯২-৬৬৩৭৫৭ নম্বরে ইমো অথবা হোয়াটস অ্যাপেও পাঠানো যাবে সেই ভিডিও।

এছাড়া কেউ গুডলাক স্টেশনারিজের ফেইসবুক পেজে ভিডিও পাঠালে তারা পরে সেটিও ওয়েবসাইটে আপলোড করা হবে।

গত ২৬ মার্চ শুরু হওয়া এ কর্মসূচির সময়সীমা এক বছর নির্ধারণ করা হয়েছে বলে আয়োজকরা জানান।

তারা জানান, ২৬ মার্চ থেকে এ পর্যন্ত প্রায় এক হাজার ভিডিও জমা পড়েছে এই প্রকল্পে। সেখান থেকে বেশকিছু ভিডিও তারা ওয়েবসাইটে আপলোডও করেছেন।

যেসব এলাকায় ইন্টারনেট সুবিধা নেই বা যারা ইন্টারনেট সেবা পাচ্ছেন না, তাদের জন্য রয়েছে গুডলাক বাংলাদেশের ভ্রাম্যমাণ গাড়ি।

আরএফএল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আর এন পাল বলেন, “পণ্যের বাণিজ্যিকীকরণের পাশাপাশি সামাজিক দায়িত্ব থেকেই এই প্রকল্পের উদ্যোগ নিয়েছি আমরা। প্রান্তিক মানুষের দিনবদলের স্বপ্ন যেন আর অধরা না থাকে তাই আমাদের এ আয়োজন।”

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ‘গুডলাক বাংলাদেশ’ কর্মসূচির অনলাইন মিডিয়া পার্টনার।