এন্টারপ্রাইজ গ্রাহকদের জন্য গ্রামীণফোনের ‘অডিও কনফারেন্সিং’

গ্রামীণফোনের এন্টারপ্রাইজ গ্রাহকদের জন্য ক্লাউডভিত্তিক নতুন সেবা ‘গ্রামীণফোন অডিও কনফারেন্সিং’ চালু করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 21 March 2018, 02:42 PM
Updated : 21 March 2018, 02:42 PM

গ্রামীণফোনের ডেপুটি সিইও ও সিএমও ইয়াসির আজমান মঙ্গলবার বসুন্ধরায় জিপি হাউজে নতুন এ সেবার উদ্বোধন করেন।

অপারেটরটি এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, গ্রামীণফোন অডিও কনফারেন্সিং সেবায় একসাথে এক হাজার জন অংশ নিতে পারবেন।

অডিও কনফারেন্সের জন্য এ সেবায় রয়েছে পিনভিত্তিক সিকিউর অ্যাক্সেস, প্রতিটি আলাদা এন্টারপ্রাইজের জন্য ডেডিকেটেড ভার্চুয়াল নাম্বার এবং বিবিধ ব্যবহার যেমন প্রতিদিনের ব্যবসায়িক কল, মিটিং, টাউন হল, বিনিয়োগকারীদের ব্রিফিং ও ব্রডকাস্ট সেশনের সুযোগ।

ক্লাউডভিত্তিক এ সেবা গ্রামীণফোনের নিজস্ব ডেটা সেন্টার এ হোস্ট করা হয় এবং যে কোনো জায়গা থেকে যে কোনো সময় কনফারেন্সের সহজ পরিচালনায় এ সেবায় রয়েছে ওয়েব পোর্টাল, আইওএস/অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপ ও মাইক্রোসিফিট আউটলুক প্লাগ ইনের মতো চ্যানেল ফিচার।

এই সেবাটি  একই  সময়ে  ব্যবহারকারীদের বিভিন্ন স্থান  (দেশে বা বিদেশে) থেকে মোবাইল নেটওয়ার্কের মাধ্যমে একইসাথে এক নিরাপদ ভার্চুয়াল কনফারেন্স যুক্ত হওয়ার সুযোগ করে দিবে। স্মার্টফোন কিংবা ইন্টারনেট সংযোগ ছাড়াই শুধুমাত্র একটি বেসিক হ্যান্ডসেটের মাধ্যমে কনফারেন্সে যুক্ত হওয়া যাবে।

বিশ্বব্যাপী এই  যোগাযোগ ব্যবস্থা ব্যাপকভাবে ব্যবসা খাত, উন্নয়ন এবং শিক্ষাখাতে ব্যবহৃত হচ্ছে। পাশাপাশি, ইতিমধ্যেই এ মাধ্যম সহজ ও সাশ্রয়ী মাধ্যম হিসেবে ব্যবসাখাত ও ব্যবসায়িক ক্ষেত্রের পেশাদারদের মধ্যে অত্যন্ত কার্যকর বলে বিবেচিত হচ্ছে।

গ্রামীণফোনের ডেপুটি সিইও ও সিএমও ইয়াসির আজমান বলেন, “গ্রামীণফোনের লক্ষ্য দেশের মানুষের পছন্দের প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠানে পরিণত হওয়া। আন্তর্জাতিক ও দেশিং প্রতিষ্ঠানগুলোর সহযোগিতামূলক সেবা প্রদান, দেশের মানুষের পছন্দের প্রযুক্তি সেবাদাতা প্রতিষ্ঠানে পরিণত হওয়ার ক্ষেত্রে আমাদের অবস্থানকেই নির্দেশ করে। অডিও কনফারেন্সিং সেবার সূচনা আমাদের গ্রাহকদের উন্নত সেবা প্রদানের অঙ্গীকারের একটি অংশ’”

গ্রামীণফোনের এন্টারপ্রাইজ ব্যবসার প্রধান অর্ঘ্য বসু বলেন, “আমাদের নতুন অডিও কনফারেন্সিং সেবা আমাদের ব্যবসায়িক গ্রাহকদের উত্পাদনশীলতা বৃদ্ধিতে ভূমিকা রাখবে এবং তাদের বহুমাত্রিক সুবিধা দিবে। গ্রাহকরা এখন ব্যস্ততার মধ্যেও টাউন-হল, জরুরি সেশন, টিম মিটিং পরিচালনা করতে পারবেন ডিভাইস কিংবা ইন্টারনেট সংযোগের কোনো ধরনের চিন্তা ছাড়াই।”