ডিজিটাল প্রি-পেইড বিদ্যুৎ বিল পরিশোধে রবি

ডিজিটাল প্রি-পেইড বিদ্যুৎ বিল পরিশোধের সেবায় সম্প্রতি বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের (পিডিবি) সঙ্গে একটি চুক্তি সই করেছে মোবাইল ফোন অপারেটর রবি।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 March 2018, 11:22 AM
Updated : 18 March 2018, 11:22 AM

অপারেটরটি রোববার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, এ চুক্তির ফলে গ্রাহকরা সহজ ও সুবিধাজনক উপায়ে প্রি-পেইড বিদ্যুৎ বিল পরিশোধ করতে পারবেন।

পিডিবির কমার্শিয়াল জিএম কাউসার আলীর উপস্থিতিতে ঢাকার বিদ্যুৎ ভবনে রবি আজিয়াটা ও পিডিবির সাথে এ চুক্তি হয়। রবির এম-মানি অ্যান্ড রেগুলেটরির ভাইস প্রেসিডেন্ট দেওয়ান নাজমুল হাসান এবং বিপিডিবির সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট মানিক চন্দ্র ঘোষ নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিটি সই করেন।

এসময় রবির এম-মানির জেনারেল ম্যানেজার মো: জাহিদ হোসেন, ম্যানেজার মোসলেহ উদ্দিন, ম্যানেজার খন্দকার মুনিরা মেহজাবিন, মো. ফিরোজ কবির এবং বিপিডিবির সিস্টেম অ্যানালিস্ট মৃগাঙ্ক মোহন পালসহ পিডিবির পদস্থ কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

পিডিবির বিলিং সিস্টেমের সাথে সসন্বয়ের মাধ্যমে কাজ করবে রবির বিল পেমেন্ট প্লাটফর্ম ‘রবি ক্যাশ’।

রবি ক্যাশের মাধ্যমে বিল পরিশোধ করার সাথে সাথে তা পিডিবির সিস্টেমে আপডেট হয়ে যাবে। রবি ওয়াক ইন সেন্টার (ডব্লিউআইসি), রবি ক্যাশ পয়েন্ট বা নিজস্ব মোবাইল ফোনের মাধ্যমে গ্রাহকরা বিল পরিশোধ করতে পারবেন।

মোবাইল ফোনের মাধ্যমে বিল পরিশোধের ক্ষেত্রে প্রথমে গ্রাহকদের নিকটস্থ ডব্লিওআইসি বা রবি ক্যাশ পয়েন্ট থেকে ইলেকট্রনিক ফ্লোট (রবিক্যাশ) ক্যাশ ইন করতে হবে।

বিল পরিশোধের সাথে সাথে গ্রাহককে একটি নিশ্চিতকরণ এসএমএস পাঠানো হবে। বিল পরিশোধের ক্ষেত্রে রবির বিল পরিশোধ ব্যবস্থা বা রবি ক্যাশ পুরোপুরি নিরাপদ ও বিশ্বাসযোগ্য বলে জানায় রবি।

বিদ্যুৎ বিল পরিশোধ ছাড়াও গ্রাহকরা রবি ক্যাশ এজেন্ট বা রবি ক্যাশ ব্যবহার করে নিজের মোবাইল ফোনের মাধ্যমে ট্রেনের টিকিটও কিনতে পারবেন।