ওয়ালটনের ফোর-জি ফোনে ক্যাশব্যাকসহ নানা উপহার

‘প্রিমো এসসিক্স ইনফিনিটি’ মডেলের ফোরজি হ্যান্ডসেট নিয়ে আসছে ওয়ালটন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2018, 12:49 PM
Updated : 20 Feb 2018, 12:49 PM

মঙ্গলবার ওয়ালটন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, দেশিয় ব্র্যান্ড ওয়ালটনের রয়েছে ১০টি মডেলের ফোরজি হ্যান্ডসেট।

শিগগিরই আসছে আরেকটি ফোরজি সমর্থিত ‘প্রিমো এসসিক্স ইনফিনিটি’। ফোনটির আগাম ফরমায়েশে মিলছে ক্যাশব্যাক, ব্যাকপ্যাক ও টি-শার্ট।

ওয়ালটন সেল্যুলার ফোন ডিভিশন (মার্কেটিং) প্রধান আসিফুর রহমান খান বলেন, যারা সাশ্রয়ী দামে অত্যাধুনিক ফিচারসমৃদ্ধ ফোরজি হ্যান্ডসেট চান, তাদের জন্য আদর্শ ‘প্রিমো এসসিক্স ইনফিনিটি’। অ্যান্ড্রয়েডের সর্বশেষ সংস্করণ ওরিও ৮.০ অপারেটিং সিস্টেমে পরিচালিত এই ফোনের কার্যক্ষমতা ও গতি হবে বেশি।

নতুন এই স্মার্টফোনের পেছনে থাকছে এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ১৩ মেগাপিক্সেল ক্যামেরা। এফ ২ অ্যাপারচার সমৃদ্ধ এই ক্যামেরায় ব্যবহৃত হয়েছে ৫পি লেন্স।

সেলফির জন্য সামনে থাকছে সফট এলইডি ফ্ল্যাশযুক্ত বিএসআই ৮ মেগাপিক্সেল ক্যামেরা। এফ ২ দশমিক ২ অ্যাপারচারের এই ক্যামেরায় ব্যবহৃত হয়েছে ৪পি লেন্স। পেছনের ক্যামেরায় ফুল এইচডি এবং সামনের ক্যামেরায় এইচডি ভিডিও ধারণ করা যাবে।

ক্যামেরায় নরমাল মোড ছাড়াও রয়েছে ফেস বিউটি, ফেস ডিটেকশন, ডিজিটাল জুম, সেলফ টাইমার, অটো-ফোকাস, টাচ-ফোকাস, টাচ-শট, এইচডিআর, টাইম ল্যাপস, স্লো মোশন, প্যানোরমা, স্মার্ট সিন, নাইট মোড, ফিংগারপ্রিন্ট ক্যাপচার, জিও ট্যাগিং, কার্ড স্ক্যানার, জিফসহ অসংখ্য আকর্ষণীয় ফিচার।

স্মার্টফোনটিতে ব্যবহৃত হয়েছে তিন হাজার মিলিঅ্যাম্পিয়ারের লিথিয়াম পলিমার ব্যাটারি, যা দেবে দীর্ঘক্ষণ পাওয়ার ব্যাকআপ। এতে রয়েছে রিভার্স চার্জিং সুবিধা, যা পাওয়ার ব্যাংকের কাজ করবে। ফলে জরুরি প্রয়োজনে ফোনটি থেকে অন্যান্য ডিভাইসও চার্জ করা যাবে।

এই ফোনের তথ্য সুরক্ষায় রয়েছে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর। স্মার্টফোনটির মূল্য ধরা হয়েছে ১৬ হাজার ৯৯০ টাকা।