জিপির ফোরজি পেল দামপাড়া-খুলশী-নাসিরাবাদ

গ্রামীণফোন মঙ্গলবার সেরা সেবার প্রতিশ্রুতি নিয়ে চট্টগ্রামের কিছু এলাকায় ফোরজি সেবা চালু করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Feb 2018, 11:00 AM
Updated : 20 Feb 2018, 11:00 AM

গ্রামীণফোনের প্রধান মানবসম্পদ কর্মকর্তা কাজী মোহাম্মদ শাহেদ, কোম্পানির হেড অব ডিজিটাল সোলায়মান আলম ও চট্টগ্রামের সার্কেল প্রধান শাওন আজাদ স্থানীয় একটি হোটেলে এই সেবা চালু করেন।

গ্রামীণফোনের ফোরজি সোমবার বিকালে একই সাথে ঢাকা ও চট্টগ্রামে চালু করা হয়।

গ্রামীণফোন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বর্তমানে চট্টগ্রামের দামপাড়া, খুলশী এবং নাসিরাবাদে ফোরজি সেবা চালু হয়েছে।

কয়েকদিনের মধ্যে চট্টগ্রামের আরো এলাকা ফোরজি কাভারেজের আওতায় আসবে। ছয় মাসের মধ্যেই সব জেলা শহরে ফোরজি পৌঁছে যাবে।

ফোরজি সেবা চালু করার সময় কাজি মোহাম্মদ শাহেদ বলেন, “গ্রামীণফোন চট্টগ্রামের গ্রাহকদের জন্য সেরা সেবা দিতে প্রতিশ্রুতিবদ্ধ এবং ফোরজির ক্ষেত্রেও এর কোনো ব্যতিক্রম হবে না। দেশের বাণিজ্যিক রাজধানী হিসেবে চট্টগ্রাম আমাদের ফোরজি বিস্তার পরিকল্পনায় যথাযথ স্থান পাবে।”

সোমবার গ্রামীণফোনকে ফোরজি পরিচালনার লাইসেন্স দেওয়া হয়।

অপারেটরটি জানায়, সম্প্রতি প্রতিষ্ঠানটি এক হাজার ৮০০ ব্যান্ড ৫ মেগাহার্টজ বেতার তরঙ্গ কেনার ফলে ফোরজি বিস্তারের জন্য সবচেয়ে কাঙ্ক্ষিত ব্যান্ডে সর্বাধিক তরঙ্গ হাতে পেয়েছে।

এই নতুন তরঙ্গ এবং বিদ্যমান তরঙ্গে প্রযুক্তি নিরপেক্ষতা গ্রামীণফোনকে সেরা ফোরজি সেবা দেওয়ার ক্ষেত্রে একটি শক্ত অবস্থানে পৌঁছে দিয়েছে। প্রযুক্তি নিরপেক্ষতার ফলে গ্রামীণফোন তার ৯০০, একহাজার ৮০০ এবং দুই হাজার ১০০ মেগাহার্টজ ব্যান্ডের তরঙ্গ আরও দক্ষতার সাথে ভয়েস ও ডেটা সেবা দিতে পারবে।

ফোরজি বিস্তারের সাথে সাথে নেটওয়ার্কের আধুনিকায়নের ফলে গ্রাহকরা এইচডি ভিডিও, লাইভ টিভি স্ট্রিমিং, ঝকঝকে ভিডও কল আর দ্রুতগতির ডাউনলোড উপভোগ করতে পারবেন।

শাহেদ আরও বলেন, “ফোরজি ডিজিটাল বাংলাদেশ এর বাস্তবায়নকে আরও এগিয়ে দেবে এবং চট্টগ্রামের ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলোর এই সুযোগকে কাজে লাগিয়ে আরও ডিজিটালাইজড হয়ে বৈশ্বিকভাবে প্রতিযোগিতায় টিকে থাকার মতো অবস্থান সৃষ্টি করতে পারে।”

ফোরজি চালু হওয়ায় দেশের মানুষ এবং ব্যবসায়িক প্রতিষ্ঠানের জন্য গ্রামীণফোন এবং ডিজিটাল উদ্যোক্তাদের আরও অনেক প্রয়োজনীয় সেবা নিয়ে আসতে সাহায্য করবে বলে জানায় গ্রামীণফোন।