বিদেশ থেকে সহজে টাকা পেতে এলো ফ্রিল্যান্সার কার্ড

আন্তর্জাতিক নিয়োগদাতাদের কাছ থেকে বৈধ উপায়ে সরাসরি টাকা দেশে আনতে ফ্রিল্যান্সারদের জন্য যৌথ উদ্যোগে নতুন একটি কার্ড চালু হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 19 Feb 2018, 03:02 PM
Updated : 20 Feb 2018, 11:44 AM

রাজধানীর একটি হোটেলে সোমবার সন্ধ্যায় ব্যাংক এশিয়া, মাস্টারকার্ড ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেসের (বেসিস) উদ্যোগে ‘স্বাধীন’ নামে এই কার্ডের উদ্বোধন করা হয়।

অনুষ্ঠানে ব্যাংক এশিয়ার চেয়ারম্যান এ রউফ চৌধুরী বলেন, “সমাজের সব মানুষকে উন্নত সেবা প্রদান এবং জাতীয় প্রবৃদ্ধি ও সম্প্রসারণে ব্যাংক এশিয়া সবসময় নতুন এবং প্রযুক্তি নির্ভর উদ্ভাবনী ব্যাংকিং প্রোডাক্ট প্রদান করে আসছে। তারই ধারাবাহিকতায় আজকের এই ফ্রিল্যান্সার কার্ড।”

বেসিসের সভাপতি সৈয়দ আলমাস কবীর বলেন, “ই-কমার্সে বাংলাদেশ বর্তমানে উন্নতির দোরগোড়ায় পৌঁছে গেছে। আমরা বিশ্বাস করি, মাস্টারকার্ডের মতো কোম্পানির সমর্থন ও সহায়তায় বেসিসে দেশের ই-কমার্স খাতকে অধিকতর সমৃদ্ধি অর্জনের দিকে নিয়ে যেতে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।”

মাস্টারকার্ড ইন্ডিয়ার কান্ট্রি করপোরেট অফিসার ও সাউথ এশিয়া ডিভিশন প্রেসিডেন্ট পোরুষ সিং বলেন, “স্বাধীন নামের এই কার্ডটি ফ্রিল্যান্সিং সম্প্রদায়কে বৈধ উপায়ে অর্থ গ্রহণ এবং ক্ষমতায়নের স্বাধীনতা দেবে। আমরা এই পার্টনারশিপে ভীষণ আনন্দিত।”

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ভিডিও বার্তা দেওয়ার মাধ্যমে যোগ দেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তফা জব্বার। এছাড়াও অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর এসএম মনিরুজ্জামান ও ব্যাংক এশিয়ার ব্যবস্থাপনা পরিচালক মো. আরফান আলী।