ফোর জি: ৩ হাজার কোটি টাকা বিনিয়োগে বাংলালিংক

দুই হাজার ১০০ মেগহার্টজ ব্যান্ডের ৫ মেগাহার্টজ এবং এক হাজার ৮০০ মেগা হার্টজ ব্যান্ডের ৫ দশমিক ৬ মেগাহার্টজ তরঙ্গ গ্রহণের জন্য  তিন হাজার কোটি টাকার বেশি অর্থ বিনিয়োগ করতে যাচ্ছে বাংলালিংক।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 13 Feb 2018, 05:22 PM
Updated : 13 Feb 2018, 05:22 PM

মঙ্গলবার ফোর জি তরঙ্গ নিলামের পর বাংলালিংক এক সংবাদ বিজ্ঞপ্তিতে দাবি করে, এই বিনিয়োগ বাংলাদেশের মোবাইল অপারেটরদের সর্বোচ্চ বিনিয়োগের একটি।

ঢাকা ক্লাবে অনুষ্ঠিত তরঙ্গ নিলামে অংশগ্রহণ করে, বাংলালিংক বিটিআরসি কর্তৃপক্ষের কাছ থেকে এবারের নিলামে সর্বোচ্চ পরিমাণ তরঙ্গ কেনে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সংযোজিত এই তরঙ্গ বাংলালিংকের ডিজিটাল সেবার মান বাড়াতে উল্লেখযোগ্য ভূমিকা পালনের পাশাপাশি শিগগিরই চালু হতে যাওয়া ফোর জি সেবার জন্য প্রয়োজনীয় স্পেকট্রাম সরবরাহে সাহায্য করবে।

বিটিআরসি কর্তৃপক্ষের কাছ থেকে আগামী ১৯ ফেব্রুয়ারি লাইসেন্স গ্রহণের পর ফোর জি চালু করবে বাংলালিংক। নতুন তরঙ্গ গ্রহণের পাশাপাশি বাংলালিংক প্রযুক্তি নিরপেক্ষতার (টেক নিউট্রালিটি) জন্যও কর্তৃপক্ষের কাছে আবেদন করেছে , যার মাধ্যমে যে কোনো ব্যান্ডের তরঙ্গ মাধ্যমে টু জি, থ্রি জি ও ফোর জি সেবা দেওয়া সম্ভব হবে।

বাংলালিংকের প্রধান নির্বাহী এরিক অস বলেন, “নতুন স্পেকট্রাম গ্রহণ করতে পেরে আমরা অত্যন্ত  আনন্দিত।  গ্রাহকদের উন্নত মানের ডিজিটাল সেবা দিতে তরঙ্গের গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। নতুনভাবে সংযোজিত তরঙ্গের  ফলে আমরা গ্রাহকদের নিরবিচ্ছিন্ন ডিজিটাল সংযোগ ও আরও উন্নত কাভারেজ দিতে সক্ষম হব, যা গ্রাহকদের আরও ভালো সেবা দিতে সাহায্য করবে।”

বর্তমানে তিনটি ব্যান্ডে মোট ২০ মেগা হার্টজ তরঙ্গ রয়েছে বাংলালিংকের। নতুন তরঙ্গ সংযোজনের পর বাংলালিংকের মোট তরঙ্গ পরিমাণ হবে ৩০ দশমিক ৬ মেগা হার্টজ।