দেশে তৈরি ‘প্রিমো ই৮এস’ স্মার্টফোন বাজারে

ওয়ালটন বাজারে নিয়ে এলো দেশে তৈরি দ্বিতীয় স্মার্টফোন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 Jan 2018, 03:14 PM
Updated : 15 Jan 2018, 03:14 PM

সোমবার থেকে দেশের সব ওয়ালটন প্লাজা, মোবাইল ফোন ব্র্যান্ড এবং রিটেইল আউটলেটে মিলছে ‘মেইড ইন বাংলাদেশ’ ট্যাগযুক্ত ‘প্রিমো ই৮এস’ স্মার্টফোনটি, যার দাম মাত্র ৩ হাজার ৯৯৯ টাকা।

এর আগে গত ১০ ডিসেম্বর দেশে তৈরি প্রথম স্মার্টফোন ‘প্রিমো ই৮আই’ বাজারে ছাড়ে ওয়ালটন।

সোমবার সাভার গলফ ক্লাবে ওয়ালটন মোবাইলের রিটেলইলারদের নিয়ে আয়োজিত এক অনুষ্ঠানে দেশে নতুন স্মার্টফোনটির মোড়ক উন্মোচন করা হয়।

অনুষ্ঠানে ওয়ালটন সেল্যুলার ফোন ডিভিশন (মার্কেটিং) প্রধান আসিফুর রহমান খান জানান, ‘প্রিমো ই৮এস’ স্মার্টফোনটিও তৈরি হয়েছে গাজীপুরের চন্দ্রায় ওয়ালটনের নিজস্ব কারখানায়।

এটি মূলত ‘প্রিমো ই৮আই’ মডেলের উন্নত সংস্করণ। নতুন মডেলে বাড়ানো হয়েছে র‌্যাম এবং ফ্রন্ট ক্যামেরার পিক্সেল।

স্মার্টফোনটির পর্দা ৪ দশমিক ৫ ইঞ্চির। এতে রয়েছে ১ দশমিক ২ গিগাহার্জ গতির কোয়াড কোর প্রসেসর। ব্যবহৃত হয়েছে ১ গিগাবাইট র‌্যাম। গ্রাফিক্স হিসেবে রয়েছে মালি-৪০০। এর অভ্যন্তরীণ মেমোরি ৮ গিগাবাইটের, যা মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে ৩২ গিগাবাইট পর্যন্ত বাড়ানো যাবে।

এই স্মার্টফোনের পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ৫ মেগাপিক্সেল ক্যামেরা। সামনের ক্যামেরাও ৫ মেগাপিক্সেলের। উভয় ক্যামেরায় ধারণ করা যাবে এইচডি মানের ভিডিও। একই সঙ্গে ফোনটি দিয়ে থ্রিজি ভিডিও কল করা যাবে।

ফোনটির পাওয়ার ব্যাকআপের জন্য রয়েছে এক হাজার ৬০০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি। থ্রিজি সমর্থিত ফোনটিতে একসঙ্গে ২টি সিম কার্ড ব্যবহার করা যাবে। আকর্ষণীয় ডিজাইনের স্মার্টফোনটি কালো, সোনালি এবং ধূসর রঙে বাজারে ছাড়া হয়েছে।

মোড়ক উন্মোচন অনুষ্ঠানে আসিফুর রহমান খান বলেন, “ক্রেতাদের ক্রয়ক্ষমতার কথা বিবেচনায় নিয়ে প্রাথমিক অবস্থায় আমরা প্রয়োজনীয় ফিচারসমৃদ্ধ সাশ্রয়ী মূল্যের স্মার্টফোন তৈরি করছি। পর্যায়ক্রমে আমরা আরো বেশি ফিচারসমৃদ্ধ ফ্ল্যাগশিপ স্মার্টফোন উৎপাদনে যাব। আশা করছি শিগগিরই দেশে তৈরি ফোরজি সমর্থিত স্মার্টফোন ক্রেতাদের হাতে তুলে দিতে পারব।”

অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন ওয়ালটনের ফার্স্ট সিনিয়র ডেপুটি ডিরেক্টর মাহমুদুল হাসান, ডেপুটি ডিরেক্টর মাহবুব মিল্টন, রিজিওনাল সেলস ম্যানেজার ইকরামুজ্জামান খান এবং ডিস্ট্রিবিউটর ইউনিক টেলিকমের সত্ত্বাধিকারী আহসান হাবিব রিগান।

দেশের সব ওয়ালটন প্লাজা এবং ব্র্যান্ড ও রিটেইল আউটলেটে ০% ইন্টারেস্টে ৬ মাসের ইএমআই সুবিধায় কেনা যায় সব মডেলের ওয়ালটন স্মার্টফোন। একই সঙ্গে ১২ মাসের কিস্তি সুবিধায়ও কেনার সুযোগ থাকছে। ওয়ালটনের রয়েছে দেশব্যাপী বিস্তৃত সার্ভিস নেটওয়ার্ক।