মানবতার জন্য তহবিল সংগ্রহে ব্র্যাক ব্যাংকের ম্যারাথন

রাজধানীর বিনোদন কেন্দ্র হাতিরঝিলে বর্ণাঢ্য আয়োজনে ব্র্যাক ব্যাংকের কয়েক হাজার কর্মীর অংশগ্রহণে ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Jan 2018, 05:50 AM
Updated : 12 Jan 2018, 06:49 AM

শুক্রবার সকাল সোয়া ৭টায় হাতিরঝিলের পুলিশ প্লাজা এলাকা থেকে ‘ব্র্যাক ব্যাংক দৌড়-২০১৮: কল্যাণের পথচলা’ শীর্ষক এই দৌড় প্রতিযোগিতা শুরু হয়। এরপর হাতিরঝিল লেকের বিভিন্ন এলাকা দিয়ে পাঁচ কিলোমিটার ঘুরে আবারও পুলিশ প্লাজায় এসে শেষ হয়।

পুরুষ ও নারী আলাদা দুই ক্যাটাগরিতে প্রতিযোগিতায় প্রথম ২০ জন বিজয়ীকে ক্রেস্ট ও মেডেল দেওয়া হয়। আর বাকি প্রতিযোগীদের সম্মান জানাতে শুধু মেডেল দেওয়া হয়।

ছবি: দীপু মালাকার

ছবি: দীপু মালাকার

অনুষ্ঠানে প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম, হাতিরঝিল সমন্বিত উন্নয়ন প্রকল্পের পরিচালক মেজর জেনারেল আবু সাঈদ মো. মাসুদ, ব্র্যাক ব্যাংক লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা সেলিম আর এফ হোসেন উপস্থিত ছিলেন।

আয়োজকরা জানান, মানবতার কল্যাণে তহবিল সংগ্রহের উদ্দেশ্যে এই ম্যারাথন দৌড়ের আয়োজন করা হয়। এই দৌড় উপলক্ষে ব্র্যাক ব্যাংকের কর্মীরা ১৯ লাখ টাকার তহবিল সংগ্রহ করেন। এর সঙ্গে ব্যাংকের নিজস্ব তহবিল থেকে সমপরিমাণ অর্থ দিয়ে এই তহবিলকে দ্বিগুণ করা হয়।

প্রতিযোগিতার পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তহবিল থেকে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ‘চেঞ্জিং ডায়াবেটিস ইন চিলড্রেন’ এবং ‘হিরোস ফর অল’ নামে দুটি প্রতিষ্ঠানের প্রত্যেককে সাড়ে সাত লাখ টাকার অনুদানের চেক দেওয়া হয়।

শিশুদের ডায়াবেটিস রোগ নিয়ে কাজ করা ‘চেঞ্জিং ডায়াবেটিস ইন চিলেড্রেন’ এর পক্ষে বাংলাদেশ ডায়াবেটিক সমিতির প্রেসিডেন্ট অধ্যাপক এ কে আজাদ খান ও দৃষ্টিহীন শিশুদের কল্যাণে কাজ করা ‘হিরোস ফর অল’ এর পক্ষে প্রতিষ্ঠানটির প্রতিষ্ঠাতা ও প্রেসিডেন্ট রেহনুমা করিম অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

ছবি: দীপু মালাকার

ছবি: দীপু মালাকার

ব্র্যাক ব্যাংকের জ্যেষ্ঠ ব্যবস্থাপক (যোগাযোগ) আবদুর রহিম জানান, তহবিলের বাকি অর্থ থেকে শীতে কুড়িগ্রাম, গাইবান্ধা ও সুনামগঞ্জের তিন হাজার ১৫০ জন শীতার্ত মানুষের মধ্যে কম্বল বিতরণ করা হয়।

ম্যারাথন দৌড় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যদের মধ্যে অভিনেতা আফজাল হোসেন, সঙ্গীত শিল্পী বাপ্পা মজুমদানর, চিত্রনায়িকা অপু বিশ্বাস ও নিপুণ, পর্বতারোহী মুসা ইব্রাহীম, দৌড়বিদ শামসুজ্জামান আরাফাত এবং স্ট্যান্ড-আপ কমেডিয়ান নাভিদ মাহবুব উপস্থিত ছিলেন।

তারা বিজয়ীদের হাতে পুরস্কারের ক্রেস্ট তুলে দেন।