বাংলাদেশ ব্যাংকের সঙ্গে আইপিডিসি ফাইন্যান্সের চুক্তি

ক্ষুদ্র ও মাঝারি শিল্প উদ্যোগের উন্নয়ন নিয়ে কাজ করতে বাংলাদেশ ব্যাংকের সঙ্গে চুক্তি স্বাক্ষর করেছে ব্যক্তি খাতের আর্থিক প্রতিষ্ঠান আইপিডিসি ফাইন্যান্স লিমিটেড।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 Jan 2018, 02:09 PM
Updated : 10 Jan 2018, 02:28 PM

‘রিফাইন্যান্সিং স্কিম ফর স্মল অ্যান্ড মিডিয়াম এন্টারপ্রাইজ ডেভেলপমেন্ট প্রজেক্ট’ এর অধীনে বুধবার বাংলাদেশ ব্যাংকের জাহাঙ্গীর আলম কনফারেন্স সেন্টারে এ চুক্তি স্বাক্ষরিত হয় বলে আইপিডিসি ফাইন্যান্সের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, বাংলাদেশ ব্যাংক তাদের ফাইনানশিয়াল ইনক্ল্যুশন ডিপার্টমেন্টের অধীনে ক্ষুদ্র ও মাঝারি শিল্প প্রতিষ্ঠানের জন্য ২৪০ মিলিয়ন ডলারের রিফাইন্যান্সিং স্কিম সুবিধা দেবে, যার ফলে ক্ষুদ্র ও মাঝারি শিল্পোদ্যোক্তারা সুবিধাজনক উপায়ে আনুষ্ঠানিক আর্থিক সেবা নিতে পারবেন এবং গ্রাম ও মফস্বল শহরে ব্যবসাক্ষেত্রে উৎপাদন ও সেবার মান বৃদ্ধি করতে পারবেন।

শুধুমাত্র ১২টি ব্যাংক ও সাতটি নন-ব্যাংকিং ফাইনানশিয়াল ইনস্টিটিউশন এই স্কিমের অধীনে রিফাইন্যান্সিং সুবিধা নিতে পারবে।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশ ব্যাংকের ডেপুটি গভর্নর সিতাংশু কুমার সুর চৌধুরী প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন।

অন্যদের মধ্যে এশিয়ান ডেভেলপমেন্ট ব্যাংক বাংলাদেশের কান্ট্রি ডিরেক্টর কাই লি, আইপিডিসি ফাইন্যান্সের ম্যানেজিং ডিরেক্টর ও সিইও মমিনুল ইসলাম, জিএম ও হেড অব বিজনেস ফাইন্যান্স রিজোয়ান ডি শামস, হেড অব ব্র্যান্ড অ্যান্ড কর্পোরেট কমিউনিকেশন মাহজাবীন ফেরদৌস উপস্থিত ছিলেন।