আক্কাচ উদ্দিন শাহ্জালাল ইসলামী ব্যাংকের নতুন চেয়ারম্যান

আক্কাচ উদ্দিন মোল্লা শাহ্জালাল ইসলামী ব্যাংকের পরিচালক পর্ষদের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 7 Jan 2018, 11:02 AM
Updated : 7 Jan 2018, 11:02 AM
তার সঙ্গে খন্দকার শাকিব আহমেদ ও মোহাম্মদ গোলাম কুদ্দুছ ভাইস-চেয়ারম্যান পুনর্নির্বাচিত হয়েছেন বলে বৃহস্পতিবার বেসরকারি ব্যাংকটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

১৯৫৪ সালে ঢাকার নবাবগঞ্জ থানায় জন্ম নেওয়া আক্কাচ তৈরি পোশাক শিল্প রপ্তানি বাণিজ্যে নিয়োজিত থেকে একাধিক তৈরি পোশাক শিল্প প্রতিষ্ঠান গড়ে তোলেন।

রাসেল স্পিনিং মিলস, রাসেল গার্মেন্টস, ইকরাম স্যুয়েটার্স, রাসেল নিটিং, রাসেল ওয়াশিং প্লান্ট, শাহান কালার্স, তানিয়া কটন মিলস ও পিএনআর ফ্যাশন লিমিটেডে চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক তিনি।

এছাড়া ওসমান মেমোরিয়াল হাসপাতাল এবং ওসমানিয়া মাদ্রাসার প্রতিষ্ঠাতা চেয়ারম্যানও আক্কাচ।

পুনর্নির্বাচিত ভাইস-চেয়ারম্যান খন্দকার শাকিব আহমেদ শাহ্জালাল ইসলামী ব্যাংকের একজন উদ্যোক্তা শেয়ারহোল্ডার ও পরিচালক। এক দশকের অধিক সময় ধরে তিনি ব্যবসা-বাণিজ্যের সঙ্গে সম্পৃক্ত।

তিনি জুয়াইরিয়া গ্রুপ, জুয়াইরিয়া ট্রেড ইন্টারন্যাশনাল এবং জেড এগ্রোভেট এন্টারপ্রাইজের ব্যবস্থাপনা পরিচালক এবং খন্দকার পোল্ট্রি ও ফিশারিজের স্বত্ত্বাধিকারী।

অপর ভাইস-চেয়ারম্যান মোহাম্মদ গোলাম কুদ্দুছ আনোয়ার খান মডার্ন হসপিটাল লিমিটেডের প্রতিনিধি হিসেবে ব্যাংকে প্রতিনিধিত্ব করছেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগ থেকে মাস্টার্স ডিগ্রি পাস করার পর ১৯৮৩ সালে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সহকারী কমিশনার হিসেবে কর্মজীবন শুরু করেন।

বাংলাদেশ সরকারের বিভিন্ন মন্ত্রণালয়ে সচিব হিসেবে এবং ২০১১ সাল থেকে ২০১৪ সাল পর্যন্ত প্রাইভেটাইজেশন কমিশনের সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন তিনি।