প্রাইম ব্যাংকের নতুন এমডি রাহেল আহমেদ

প্রাইম ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) হয়েছেন রাহেল আহমেদ, যিনি ব্যাংকটির উপব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ও চিফ বিজনেস অফিসার (সিবিও) হিসেবে দায়িত্ব পালন করছিলেন।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 Dec 2017, 02:05 PM
Updated : 14 Dec 2017, 02:05 PM

বৃহস্পতিবার ব্যাংকের পরিচালনা পর্ষদ তাকে নতুন ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী হিসেবে মনোনীত করে বলে ব্যাংকের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আন্তর্জাতিক ও হোলসেল ব্যাংকিংয়ের অভিজ্ঞতাসম্পন্ন ব্যাংকার রাহেল আহমেদ এক দশকেরও বেশি সময় দেশের দুটি বৃহৎ বহুজাতিক ব্যাংক এএনজেড গ্রীন্ডলেজ এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংকে বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন।

তিনি দুবাইয়ে সাত বছর দুটি বৃহত্তম রিজিওনাল ব্যাংক এমিরেটস এনবিডি ব্যাংকিং গ্রুপ এবং ফার্স্ট গালফ ব্যাংকের ইসলামী ব্যাংকিংসহ বিভিন্ন দায়িত্বে ছিলেন।

প্রায় তিন বছর তিনি প্রাইম ব্যাংকের বিজনেস মডেল পুনর্গঠন ও সেন্ট্রালাইজেশনে মুখ্য ভূমিকা পালন করেন।

রাহেল নেদারল্যান্ডসের ম্যাস্ট্রিক্ট স্কুল অব বিজনেস থেকে ইন্টারন্যাশনাল বিজনেসের উপর এমবিএ ডিগ্রি নিয়েছেন। এছাড়া তিনি যুক্তরাজ্যভিত্তিক ওমেগা প্রদত্ত ‘ক্রেডিট প্রফেশনাল’ এবং স্ট্যান্ডার্ড চার্টার্ড গ্রুপ ও আইসিসি প্রদত্ত ইন্টারন্যাশনাল ট্রেড স্কিল এসেসমেন্ট প্রোগ্রামের সনদপ্রাপ্ত।

বিভিন্ন কাজে অবদানের স্বীকৃতিস্বরূপ তিনি স্ট্যান্ডার্ড চার্টার্ড ব্যাংক এবং ফার্স্ট গালফ ব্যাংকের ‘প্রধান নির্বাহীর পদকে’ পুরস্কৃত হয়েছেন।

পেশাগত জীবনে ২৩ বছর ব্যাংকিং বিষয়ের উপর দেশে ও বিদেশে বহু প্রশিক্ষণ গ্রহণ এবং বিভিন্ন সেমিনার ও কর্মশালায় অংশগ্রহণ করেন তিনি।