ওয়ালটনের জাভা সমর্থিত ফিচার ফোন

জাভা সমর্থিত ফিচার ফোন এনেছে ওয়ালটন। স্মার্ট সুবিধায় সাজানো নতুন এই ফোনের মডেল ‘এস৩২’। এতে রয়েছে বিল্টইন ফেইসবুক এবং অপেরা মিনি। ইডিজিই থাকায় ফেইসবুক ব্যবহার কিংবা ইন্টারনেট ব্রাউজিং হবে সহজ ও গতিময়।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 Nov 2017, 12:02 PM
Updated : 20 Nov 2017, 12:02 PM

সোমবার ওয়ালটন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, দেশের সব ওয়ালটন প্লাজা ও ব্র্যান্ড আউটলেটে পাওয়া যাচ্ছে নতুন এই মোবাইল ফোন। যার দাম মাত্র এক হাজার ৯৯০ টাকা।

ওয়ালটনের সেল্যুলার ফোন গবেষণা ও উন্নয়ন বিভাগের ডেপুটি ডিরেক্টর আরিফুল হক রায়হান জানান, ‘এস৩২’ মডেলের ফিচার ফোনে রয়েছে ২ দশমিক ৮ ইঞ্চির উজ্জ্বল রেজুলেশনের পর্দা। ২ দশমিক ৫ডি কার্ভড (বাঁকানো) ডিসপ্লে থাকায় ফোনটি দেখতেও অত্যন্ত সুদৃশ্য।

তিনি জানান, ফিচার ফোনটির পেছনে রয়েছে এলইডি ফ্ল্যাশযুক্ত ২ মেগাপিক্সেলের ক্যামেরা। সেলফির জন্য সামনে থাকছে ভিজিএ ক্যামেরা।

এই ফোনে একসঙ্গে ব্যবহার করা যাবে দুটি সিম। ফোনটির বিশেষ ফিচারের মধ্যে আছে এমপিথ্রি, এমপি ফোর, থ্রিজিপি ও এভিআই প্লেয়ার। রয়েছে বিল্ট-ইন অ্যান্টেনা ও রেকর্ডিং সুবিধাসহ এফএম রেডিও। যা চলবে ইয়ারফোন অথবা হেডফোন ছাড়াই।

গ্রাহকের পছন্দমতো গান, ছবি বা ভিডিও সংরক্ষণে এই ফোনে ৩২ গিগাবাইট পর্যন্ত বর্ধিত মেমোরি ব্যবহার করা যাবে।

এই ফোনে ব্যবহৃত হয়েছে ১৫০০ মিলিঅ্যাম্পিয়ার লি-আয়ন ব্যাটারি। যা দেবে কাক্সিক্ষত পাওয়ার ব্যাকআপ। রয়েছে পাওয়ার সেভিং মোডও। চার্জ কমে এলে এই ফিচার ব্যবহার করে সারা যাবে জরুরি কাজ।

রাতের আঁধারে নিরাপদে চলার জন্য আছে উজ্জ্বল আলোর এলইডি টর্চ। কল বা মেসেজ নোটিফিকেশনে ব্যবহার করা যাবে টর্চ বা কি-প্যাড লাইটও।

বিরক্তিকর ও অনাকাঙ্ক্ষিত নম্বর থেকে কল আসা বন্ধ করতে এই ফোনে রয়েছে ব্লাকলিস্টের সুবিধা। রয়েছে ব্লুটুথ ও অটোমেটিক কল রেকর্ডিংয়ের সুবিধা।

ওয়ালটন বর্তমানে বাজারজাত করছে ২৬ মডেলের ফিচার ফোন। এসব ফোনের দাম শুরু হয়েছে মাত্র ৭৫০ টাকা থেকে। সর্বোচ্চ দাম ১৯৯০ টাকা। সব ধরনের ওয়ালটন ফোনে থাকছে এক বছরের ফ্রি বিক্রয়োত্তর সেবা।