ঢাকায় বসছে চামড়া শিল্পের যন্ত্রাংশের প্রদর্শনী

চামড়াজাত পণ্য ও চামড়া শিল্প সংশ্লিষ্ট আধুনিক যন্ত্রাংশ ও প্রযুক্তি নিয়ে ঢাকায় শুরু হচ্ছে তিন দিনের আন্তর্জাতিক প্রদর্শনী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Nov 2017, 11:59 AM
Updated : 12 Nov 2017, 11:59 AM

বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে বৃহস্পতি থেকে শনিবার পর্যন্ত চলবে ‘লেদারটেক বাংলাদেশের’ পঞ্চম আসর। প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত সবার জন্য তা উন্মুক্ত থাকবে।

রোববার রাজধানীর একটি হোটেলে সংবাদ সম্মেলনে এই আয়োজনের বিস্তারিত তুলে ধরেন প্রদর্শনীর দায়িত্বে থাকা আসক ট্রেড অ্যান্ড একজিভিশন্স লিমিটেডের পরিচালক টিপু সুলতান ভূঁইয়া।

তিনি জানান, এবারের প্রদর্শনীতে ১৫টি দেশের ২৫০টি প্রতিষ্ঠান চামড়া, চামড়াজাত পণ্য ও ফুটওয়্যার শিল্প সংশ্লিষ্ট মেশিনারি, কম্পোনেন্ট, ক্যামিকেল ও অ্যাক্সেসরিজ উপস্থাপন করবে।

অংশগ্রহণকারী প্যাভিলিয়নগুলোর একটি বড় অংশজুড়ে থাকবে ভারত ও চীনের বিভিন্ন কোম্পানি। এছাড়া যুক্তরাজ্য, ইতালি, জার্মানি, সিঙ্গাপুর, জাপান, তাইওয়ান, ভিয়েতনাম, মিশর, তুরস্ক, কোরিয়া, শ্রীলংকা ও হংকংয়ের কোম্পনি এতে অংশ নেবে।

“পরিবেশবান্ধব আপগ্রেডেড নিউ জেনারেশন মেশিনারি ও  কম্পোনেট যোগানদাতাদের অংশগ্রহণ এবারের প্রদর্শনীর বিশেষ আকর্ষণ,” বলেন আসক ট্রেড অ্যান্ড একজিভিশন্স লিমিটেডের আরেক পরিচালক নন্দ গোপাল কে।

সংবাদ সম্মেলনে প্রদর্শনীর পৃষ্ঠপোষক লেদারগুডস অ্যান্ড ফুটওয়্যার ম্যানুফ্যাকচারারস অ্যান্ড এক্সপোর্টারস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশের (এলএফএমইএবি) সভাপতি সাইফুল ইসলাম ও নির্বাহী পরিচালক কাজী রওশন আরা উপস্থিত ছিলেন।