এক ছাদের নিচে পাঁচ প্রদর্শনী

বিদ্যুৎ-জ্বালানি উৎপাদন, আবাসন শিল্পসংশ্লিষ্ট পণ্য ও সেবা, নির্মাণসামগ্রী ও যন্ত্রাংশ নিয়ে বৃহস্পতিবার থেকে ঢাকায় শুরু হতে যাচ্ছে তিন দিনের আন্তর্জাতিক প্রদর্শনী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Oct 2017, 11:35 AM
Updated : 22 Oct 2017, 11:51 AM

রোববার রাজধানীর জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে এই প্রদর্শনীর বিস্তারিত তুলে ধরেন আয়োজক প্রতিষ্ঠান সিইএমএস গ্লোবাল।

শনিবার নাগাদ বসুন্ধরা আন্তর্জাতিক কনভেনশন সিটিতে এই প্রদর্শনী প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে।

আগের বারের মতোই এবারও ‘১৯তম পাওয়ার বাংলাদেশ এক্সপো ২০১৭’, ‘১৪তম সোলার বাংলাদেশ এক্সপো ২০১৭’, ‘২১তম কন এক্সপো বাংলাদেশ ২০১৭’, ‘১৮তম রিয়েল এস্টেট এক্সপো বাংলাদেশ ২০১৭’ ও ‘২য় ইন্টারন্যাশনাল সেফটি অ্যান্ড সিকিউরিটি এক্সপো ২০১৭’ শীর্ষক পাঁচটি প্রদর্শনী এক ছাদের নিচেই চলবে।

সিইএমএস গ্লোবালের সভাপতি ও ব্যবস্থাপনা পরিচালক মেহেরুন এন ইসলাম বলেন, এই প্রদর্শনীতে বিদ্যুৎ উৎপাদন ও বিতরণ, সৌরবিদ্যুৎ, জ্বালানি, নবায়নযোগ্য জ্বালানি, নির্মাণসামগ্রী ও কৌশল, যন্ত্রাংশ, সেফটি এবং সিকিউরিটি ও আবাসন শিল্পসংশ্লিষ্ট পণ্য ও সেবার বিশাল সমাহার থাকছে।

যুক্তরাষ্ট্র, রাশিয়া, যুক্তরাজ্য, চীন, জাপান, সিঙ্গাপুর, মালয়েশিয়া, ইতালি, জার্মানি ও বাংলাদেশসহ ১৫টি দেশের ২৫০টি প্রতিষ্ঠান এবারের প্রদর্শনীতে অংশ নেবে বলে জানান তিনি।

“এই প্রদর্শনী বিভিন্ন দেশের ভোক্তা, উদ্যোক্তা, আমদানিকারক ও সরবরাহকারীদের মধ্যে সেতুবন্ধন সৃষ্টি করবে, যা বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখবে।”

সংবাদ সম্মেলনে সিইএমএস গ্লোবাল ইন্ডিয়ার কান্ট্রি ডিরেক্টটর অভিষেক দাস বলেন, “এবারের প্রদর্শনীতে ভারতীয় চেম্বার অব কমার্স সহায়তা দেবে। এছাড়াও ভারতের বেশ কয়েকটি প্রতিষ্ঠান এতে অংশ নেবে, যা দুই দেশের মধ্যকার বাণিজ্যিক সম্পর্ক আরও শক্তিশালী করবে বলে আমি মনে করি।”

সিইএমএস গ্লোবালের নির্বাহী পরিচালক তানভীর কামরুল ইসলাম, হেড অব মার্কেটিং অ্যান্ড কমিউনিকেশন নঈম শরিফ ও রহিমা আফরোজ এনার্জি সার্ভিসের প্রধান নির্বাহী কর্মকর্তা মইনুল ইসলাম খান এসময় উপস্থিত ছিলেন।