বিমানের নেপালে উড়াল দেওয়ার ৪৩ বছর উদযাপন

প্রতিবেশী দেশ নেপালে ফ্লাইট পরিচালনার ৪৩ বছর উদযাপন করল বাংলাদেশের জাতীয় পতাকাবাহী বিমান সংস্থা বিমান বাংলাদেশ এয়ারলাইন্স।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 18 Oct 2017, 10:43 AM
Updated : 18 Oct 2017, 10:53 AM

সোমবার রাতে নেপালের এক হোটেলে আলোচনা অনুষ্ঠান শেষে কেক কেটে ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে এই উদযাপন করা হয়।

বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের এই আয়োজনে বাংলাদেশের বিভিন্ন গণমাধ্যমের অন্তত ২০ জন সংবাদকর্মী উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বিমানের পরিচালক (বিপণন ও বিক্রয়) মো.আলী আহসান বলেন, “নেপালের প্রাকৃতিক সৌন্দর্য উপভোগ করতে সারা বছর জুড়ে পর্যটকদের চাপ থাকে। আর কম খরচে মানসম্মত সেবা প্রদানের কারণে যাত্রীদের কাছেও বিমান জনপ্রিয়।”

দুই দেশের দ্বিপক্ষীয় বাণিজ্যের কারণে ব্যবসায়ীদের যাতায়াতও দিন দিন বাড়ছে বলে জানান তিনি।

বিমানের জনসংযোগ শাখার মহাব্যবস্থাপক শাকিল মেরাজ বলেন, “৪৩ বছর শুধুই সময় নয়, একটি মাইল ফলক। প্রতিবেশী রাষ্ট্র নেপালে ৪৩ বছর পার করতে পেরে আমরা গর্বিত।”

বিমান কর্মকর্তারা জানান, ১৯৭৪ সালের ফেব্রুয়ারি মাসে নেপালে যাত্রা শুরু করে বাংলাদেশের রাষ্ট্রীয় বিমান সংস্থা। এ পর্যন্ত নেপাল থেকে প্রায় ২৫ লক্ষাধিক যাত্রী পরিবহন করেছে বিমান।

হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে থেকে সপ্তাহে প্রতিদিন বোয়িং ৭৩৭-৮০০ মডেলের উড়োজাহাজে নেপালে যাত্রী পরিবহন করা হয়। ১৬২ আসনবিশিষ্ট এ উড়োজাহাজে ১২টি বিজনেস ক্লাস ও ১৫০টি ইকোনমি ক্লাসের আসন রয়েছে।

এই উদযাপনে সাংস্কৃতিক অনুষ্ঠানে নেপালের স্থানীয় শিল্পীরা ঐতিহ্যবাহী নৃত্য পরিবেশন করেন এবং বাংলাদেশের ব্যান্ড শিল্পী শাফিন আহমেদ তার জনপ্রিয় তিনটি গান গেয়ে  শোনান।

অনুষ্ঠানের সভাপতিত্ব করেন নেপালে নিযুক্ত বাংলাদেশ বিমানের কান্ট্রি ম্যানেজার রাজীব হাসান।