বেসিস ন্যাশনাল আইসিটি পুরস্কার পেল ‘বঙ্গ’

তথ্যপ্রযুক্তি খাতে উদ্ভাবনী ধারণা ও সেবার জন্য বেসিস ন্যাশনাল আইসিটি পুরস্কার পেয়েছে ডিজিটাল বিনোদন সেবাদাতা সংস্থা ‘বঙ্গ স্টেলার ডিজিটাল লিমিটেড’।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 12 Oct 2017, 09:15 AM
Updated : 12 Oct 2017, 09:15 AM

বঙ্গ স্টেলারের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, ‘বায়োস্কোপ’ পরিসেবার জন্য এ পুরস্কার পেয়েছেন তারা।

রাজধানীর কাকরাইলে ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স মিলনায়তনে সম্প্রতি এক অনুষ্ঠান করে বঙ্গের কর্মকর্তাদের হাতে এ পুরস্কার তুলে দেয় বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

অনুষ্ঠানে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক উপস্থিত ছিলেন।

সরাসরি সম্প্রচার করা টিভি অনুষ্ঠান ও ভিডিও অন ডিমান্ড দেখার একটি অ্যাপ ‘বায়োস্কোপ’। এর মাধ্যমে গ্রাহক বিভিন্ন বিনোদনধর্মী অনুষ্ঠান এবং খেলাধুলা দেখতে পারেন।

২০১৬ সালের শেষের দিকে বঙ্গ, গ্রামীণফোনের সঙ্গে যৌথ উদ্যোগে “বায়োস্কোপ” অ্যাপের কার্যক্রম শুরু করে। চলতি মাসের অগাস্ট মাস থেকে এটির আনুষ্ঠানিক ব্যবহার শুরু হয়।

বঙ্গ স্টেলার ডিজিটাল লিমিটেড লাইভ টিভির পাশাপাশি চাহিদার ভিত্তিতে বিনোদন সেবা দিচ্ছে। বতর্মানে এ সেবার গ্রাহক সংখ্যা ত্রিশ লক্ষাধিক।

এই অ্যাপের মাধ্যমে গ্রাহকরা যে কোনো ডিভাইস ব্যবহার করে সরাসরি টিভি অনুষ্ঠান, খেলাধুলা এবং সেই সঙ্গে জনপ্রিয় সিনেমা, নাটক এবং গান দেখতে পারবেন।

www.bioscopelive.com ওয়েবসাইটে ক্লিক করে অথবা গুগল প্লে স্টোর থেকে সরাসরি ‘Bioscope LIVE TV’ অ্যাপ ডাউনলোড করে এ সেবা উপভোগ করা যাবে।