গাড়ি সংযোজনে সোনারগাঁওয়ে নতুন কারখানা

দেশি-বিদেশি দুটি শিল্পগোষ্ঠীর যৌথ উদ্যোগে নারায়ণগঞ্জে গাড়ি সংযোজনের নতুন কারখানার যাত্রা শুরু হয়েছে।

নারায়ণগঞ্জ প্রতিনিধিবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 22 Sept 2017, 06:20 PM
Updated : 22 Sept 2017, 06:20 PM

সোনারগাঁও উপজেলার সোনাখালীতে ৪০ একর জমির উপর নির্মিত এই কারখানা শুক্রবার উদ্বোধন করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বাংলাদেশের র‌্যাংগস গ্রুপ ও ভারতের মাহিন্দ্র অ্যান্ড মাহিন্দ্র গ্রুপের যৌথভাবে এখানে গাড়ি সংযোজন করবে।

উদ্বোধনী অনুষ্ঠান শেষে র‌্যাংগস মটরসের ব্যবস্থাপনা পরিচালক সোহানা রউফ চৌধুরী বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমকে বলেন, এই প্লান্ট থেকে প্রাথমিকভাবে ভারতীয় কোম্পানিটির পিকআপ ভ্যান ও হিউম্যান হলার সংযোজন করা হবে। পরে অন্য ব্রান্ডের গাড়িও তৈরি করা হবে।

“এই প্রতিষ্ঠানে প্রতি বছর কমপক্ষে ১২৫টি গাড়ি তৈরি করা সম্ভব। সরকার ও পরিবহনের নেতাদের সহযোগিতা পেলে ‘মেইড ইন বাংলাদেশ’ নামে যত তাড়াতাড়ি সম্ভব একটি গাড়ি বের করতে চাই আমরা। এখন আমরা অ্যাসেম্বল করছি, একদিন আমরা নিজেরাই গাড়ি বানাব।”

এই উদ্যোগকে এদেশে গাড়ি সংযোজনে ‘যুগান্তকারী পদক্ষেপ’ আখ্যায়িত করে অনুষ্ঠানে ওবায়দুল কাদের বলেন, “আমরা আশাবাদী, এখান থেকে উন্নতমানের গাড়ি তৈরি করে দেশের মানুষকে পরিবহন খাতে সর্বোচ্চ সেবা দিতে পারব।”

পরে এ কারখানায় সংযোজিত গাড়িগুলো ঘরে দেখেন সড়কমন্ত্রী।

সোহানা রউফ চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে মাহিন্দ্র অ্যান্ড মাহিন্দ্র লিমিটেডের চিফ অফ ইন্টারন্যাশনাল (অপারেশন) আরবিন্দ ম্যাথিউ, র‌্যাংগস গ্রুপের চেয়ারম্যান আব্দুর রউফ চৌধুরী ও বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির সাধারণ সম্পাদক এনায়েত উল্লাহ খান বক্তব্য দেন।

এ সময় র‌্যাংগস মটরসের প্রধান নির্বাহী কর্মকর্তা দিলীপ ব্যানার্জীসহ দুই কোম্পানির শীর্ষ কর্মকর্তারা উপস্থিত ছিলেন ।

বাংলাদেশে পালিয়ে আশ্রয় নেওয়া রোহিঙ্গা শরণার্থীদের জন্য র‌্যাংগস গ্রুপের কর্মীদের একদিনের বেতনের অর্থ দেওয়ার ঘোষণা দেওয়া হয় অনুষ্ঠানে।