বাণিজ্যিক উৎপাদনে দেশবন্ধু বেভারেজ

দেশবন্ধু গ্রুপের অঙ্গ প্রতিষ্ঠান দেশবন্ধু ফুড অ্যান্ড বেভারেজ লিমিটেডের বাণিজ্যিক উৎপাদন শুরু হয়েছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 11 Sept 2017, 02:43 PM
Updated : 11 Sept 2017, 02:43 PM

রোববার নরসিংদীর পলাশে প্রতিষ্ঠানটির নিজস্ব ফ্যাক্টরি প্রাঙ্গণে উৎপাদন কার্যক্রমের উদ্বোধন করেন শিল্পমন্ত্রী আমির হোসেন আমু।

নরসিংদী-২ আসনের সংসদ সদস্য কামরুল আশরাফ খান, সাবেক সংসদ সদস্য আনোয়ারুল আশরাফ খান এবং সাবেক শিক্ষা সচিব এন আই খান এসময় উপস্থিত ছিলেন।

এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফা স্বাগত বক্তব্য রাখেন। সভাপতিত্ব করেন দেশবন্ধু গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান।

অনুষ্ঠানে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু বলেন, “অনেকের টাকা থাকলেও শিল্প উদ্যোক্তা হতে চান না। এটা বাংলাদেশের মত উন্নয়নশীল দেশের জন্য কল্যাণ বয়ে আনবে না।”

মধ্যম আয়ের দেশে উন্নীত হতে হলে বিনিয়োগ খুবই গুরুত্বপূর্ণ বলে মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, “দেশবন্ধু গ্রুপ বিভিন্ন সেক্টরে বিনিয়োগ করে দেশে উজ্জ্বল দৃষ্টান্ত স্থাপন করেছে। তারা নতুন নতুন শিল্প প্রতিষ্ঠান গড়ে দেশের উন্নয়নে ব্যাপক অবদান রাখছে। বিশাল কর্মসংস্থানের সৃষ্টি করেছে।”

শিল্পায়নের জন্য বিদ্যুৎ ও গ্যাস সমস্যার কথা উল্লেখ করে দেশের উন্নয়নের স্বার্থে এসব সমস্যার স্থায়ী সমাধানের দাবি জানান দেশবন্ধু গ্রুপের চেয়ারম্যান গোলাম মোস্তফা।

তিনি বলেন, “উন্নয়নের ধারা অব্যহত থাকলে আগামীতে দেশের কোমল পানীয়র চাহিদা পূরণে এই সেক্টরে শতাধিক শিল্পের প্রয়োজন হবে।”

কোম্পানির নতুন উৎপাদিত কোমল পানীয়র মধ্যে রয়েছে এনার্জি ড্রিংক গুরু, দেশবন্ধু কোলা, দেশবন্ধু লেমন, দেশবন্ধু ক্লাউডি লেমন, দেশবন্ধু ড্রিংকিং ওয়াটার, দেশবন্ধু জিরা পানি, দেশবন্ধু ম্যাংগো ড্রিংক এবং দেশবন্ধু লিচি ড্রিংক।

এছাড়াও দেশবন্ধু ফুড অ্যন্ড বেভারেজ চিপস, বিস্কুট, আটা, সুজি এবং ময়দা শিগগিরই উৎপাদনে যাবে বলে কোম্পানি সূত্রে জানা গেছে।