প্রাভার ফ্যামিলি হেলথ সেন্টার উদ্বোধন

ঢাকার বনানীতে প্রাভা হেলথের প্রথম ফ্যামিলি হেলথ সেন্টার যাত্রা শুরু করেছে।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 24 August 2017, 05:34 PM
Updated : 24 August 2017, 05:34 PM

বৃহস্পতিবার প্রাভার প্রতিষ্ঠাতা, ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী সিলভানা কিউ সিনহা এবং তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক নতুন এই স্বাস্থ্যসেবা কেন্দ্র উদ্বোধন করেন।

মাইক্রোসফট বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক সোনিয়া বশির কবির, অ্যাকমি ল্যাবরেটরিজের উপ-ব্যবস্থাপনা পরিচালক জাবিল রহমান সিনহা, ইন্টারন্যাশনাল ফাইন্যান্স করপোরেশনের বাংলাদেশ, ভুটান ও নেপালের কান্ট্রি ম্যানেজার ওয়েন্ডি ওয়ার্নার এবং টুইটারের সাবেক প্রধান বৈজ্ঞানিক আবদুর চৌধুরী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, বনানীর প্রাভা হেলথ কেয়ার সেন্টারে পারিবারিক ডাক্তারের সাথে পরামর্শের সুযোগের পাশাপাশি ল্যাব ও ইমেজিংসহ বিস্তৃত পরিসীমার ডায়াগনোস্টিক সেবা রয়েছে।

সিলভানা কিউ সিনহা বলেন, “সঠিক ও পর্যাপ্ত স্বাস্থ্যসেবা পাওয়া মানুষ হিসেবে আমাদের মৌলিক অধিকার। আমার নিজের অভিজ্ঞতাই আমাকে এমন একটি ফ্যামিলি হেলথ সেন্টারের চিন্তা করতে বাধ্য করেছে যেখানে চিকিৎসক ও রোগীর মধ্যে পেশাদারিত্ব, দক্ষতা ও আস্থার সম্পর্ক থাকবে।”

তথ্য প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, “বাংলাদেশ ডিজিটাল রূপান্তরের মধ্য দিয়ে যাচ্ছে। প্রাভাসহ যেসব উদ্যোক্তা স্বাস্থ্যখাতে নতুন প্রযুক্তি নিয়ে আসছে আমি তাদের ধন্যবাদ জানাই।”

বিজ্ঞপ্তিতে বলা হয়, প্রাভা বাংলাদেশের সর্বপ্রথম মলিকুলার ক্যান্সার ডায়াগনোস্টিক (পলিমারেজ চেইন রিঅ্যাকশন- পিসিআর) ল্যাব যা স্তন, সার্ভিকাল, কলোরেক্টাল ও ফুসফুস ক্যান্সার চিকিৎসা সেবা দেয়।