সিরিসেনার সম্মানে লাফস গ্যাসের নৈশভোজ

বাংলাদেশ সফরে আসা শ্রীলংকার প্রেসিডেন্ট মাইথ্রিপালা সিরিসেনার সম্মানে সম্প্রতি নৈশভোজের আয়োজন করে জ্বালানি বিপণন প্রতিষ্ঠান লাফস গ্যাস বাংলাদেশ।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 15 July 2017, 01:56 PM
Updated : 15 July 2017, 01:56 PM

শ্রীলংকাভিত্তিক প্রতিষ্ঠানটির আয়োজনে এদিন আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানেরও আয়োজন করা হয় বলে শনিবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এতে বলা হয়, গত বৃহস্পতিবার রাজধানীর একটি হোটেলে আয়োজিত এ অনুষ্ঠানে বিদ্যুৎ, জ্বালানি ও খনিজসম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, আইসিটি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক, লাফস গ্যাস বাংলাদেশের চেয়ারম্যান ডব্লিউ কে এইচ ওয়েগাপিটিয়া, বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষের নির্বাহী চেয়ারম্যান কাজী এম আমিনুল ইসলাম এবং লাফস গ্যাস বাংলাদেশের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ সাইদুল ইসলাম উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নসরুল হামিদ বলেন, শ্রীলংকা বিশ্বের মধ্যে জ্ঞানভিত্তিক অর্থনীতির দিকে এগিয়ে যাচ্ছে। তারা আইটি খাতে এগিয়ে যাচ্ছে। শিক্ষার মান উন্নত হচ্ছে। তাদের অর্থনীতিসহ সব দিক বাংলাদেশ অনুসরণ করে থাকে।

জুনায়েদ আহমেদ পলক বলেন, বাংলাদেশ মধ্যম আয়ের দেশে পরিণত হতে কঠোর পরিশ্রম করছে। এদেশে ১৩ কোটি মানুষ মোবাইল ফোন ব্যবহার করে। এরমধ্যে সাত কোটি মানুষ ইন্টারেনট ব্যবহার করে।

“ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে সরকার কাজ করে যাচ্ছে। দেশের সর্বক্ষেত্রে ডিজিটালের ছোঁয়া লেগেছে।”

তিন দিনের সফর শেষে শনিবার ঢাকা ছাড়েন শ্রীলংকার প্রেসিডেন্ট। তার এই সফরে বাণিজ্য ও বিনিয়োগ, কৃষি, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি, উচ্চ শিক্ষা ও আর্থিক বিষয়সহ সার্বিকভাবে দুই দেশের জনগণের মধ্যে প্রত্যক্ষ যোগাযোগ স্থাপনে ১৪টি চুক্তি ও সমঝোতা স্মারক সই হয়।