নির্মাণ ও গৃহসজ্জা পণ্যের চারটি প্রদর্শনী বসছে ঢাকায়

নির্মাণ অবকাঠামো, কাঠ, লাইটিং ও গৃহসজ্জা শিল্পের নতুন উদ্ভাবন নিয়ে রাজধানীতে শুরু হতে যাচ্ছে তিনদিনব্যাপী চারটি আন্তর্জাতিক প্রদর্শনী।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 10 July 2017, 03:05 PM
Updated : 10 July 2017, 03:05 PM

মঙ্গলবার থেকে বসুন্ধরা আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এই প্রদর্শনী শুরু হবে বলে আয়োজকরা জানিয়েছেন। প্রতিদিন সকাল ১১টা থেকে সন্ধ্যা ৭টা পর্যন্ত দর্শকদের জন্য প্রদর্শনী উন্মুক্ত থাকবে।

ফিউচারেক্স ট্রেড ফেয়ার অ্যান্ড ইভেন্টস প্রাইভেট লিমিটেড এবং এফ টাচ ইভেন্টস লিমিটেডের সাথে যৌথভাবে এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশনস প্রাইভেট লিমিটেড প্রদর্শনীর আয়োজন করছে বলে আয়োজকদের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়। 

এ উপলক্ষ্যে ঢাকার একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এএসকে ট্রেড অ্যান্ড এক্সিবিশন প্রাইভেট লিমিটেডের পরিচালক নন্দ গোপাল কে জানান, ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরার ২, ৩ এবং ৪ নম্বর হলে এসব প্রদর্শনী অনুষ্ঠিত হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, বাংলাদেশ ছাড়াও প্রদর্শনীগুলোতে চীন, ভারত, তুরস্ক, সিঙ্গাপুর, শ্রীলঙ্কা, ভিয়েতনাম, তাইওয়ান, ইতালি এবং জার্মানির ২০০টি প্রতিষ্ঠান অংশ নেবে।

সংবাদ বিজ্ঞপ্তির তথ্যমতে, ‘তৃতীয় বাংলাদেশ বিল্ডকন ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৭’-তে স্থাপত্য, নির্মাণ শিল্প, ডিজাইন ইঞ্জিনিয়ারিং, নির্মাণ যন্ত্রপাতি এবং কনক্রিট মেশিনারি তুলে ধরা হবে।

‘বাংলাদেশ লাইটিং এক্সপো ২০১৭’-এর দ্বিতীয় আসরে অভিজাত জীবনযাপনের জন্য অত্যাধুনিক লাইট, প্যানেল, সোলার এবং লাইটিং ও এলইডি সংশ্লিষ্ট পণ্য ও প্রযুক্তি উপস্থাপন  করা হবে।

আর ‘বাংলাদেশ উড ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৭’-এর তৃতীয় আসরে কাঠ ও কাঠসংশ্লিষ্ট শিল্পের যন্ত্রপাতি ও পণ্য প্রদর্শিত হবে।

‘দ্বিতীয় ইন্টেরিয়র এক্সটেরিয়র ইন্টারন্যাশনাল এক্সপো ২০১৭’-তে গৃহসজ্জা সংশ্লিষ্ট অত্যাধুনিক ডিজাইনের ডেকর, আসবাবপত্র, ফিটিংস ও অন্যান্য এক্সসেসরিজ তুলে ধরা হবে।

তৌফিক ইমরোজ খালিদী
প্রধান সম্পাদক ও প্রকাশক