শিশুদের পছন্দের শীর্ষে কার্টুন চরিত্রের পোশাক

এবার ঈদে বিভিন্ন কার্টুন চরিত্র নিয়ে তৈরি পোশাকের দিকে ঝোঁক দেখা গেছে শিশুদের। রাজধানীর বিভিন্ন বিপণিবিতানে কার্টুনকে বিশেষ গুরুত্ব দিয়েই এবার সাজানো হয়েছে শিশুদের পোশাকের সমাহার।

কাজী নাফিয়া রহমানবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 14 June 2017, 03:32 PM
Updated : 14 June 2017, 03:32 PM

গুলশান, বনানী, কারওয়ানবাজার ও ধানমণ্ডির বিভিন্ন বিপণিবিতান ঘুরে দেখা গেছে, ঈদে শিশুদের পোশাকেও রয়েছে বৈচিত্র। আর এর মধ্যে সবচেয়ে বেশি আধিপত্য কার্টুন পোশাকের।

গুলশানের পিংক সিটির গুডলাক গার্মেন্টসের বিক্রয়কর্মী মামুন জানান, ছেলে শিশুদের পছন্দের শীর্ষে রয়েছে স্পাইডারম্যান, সুপারম্যান, মিকি মাউস, ব্যাটম্যান, ম্যাককুইনের টি-শার্ট।

এছাড়াও শিশুদের পছন্দের মধ্যে রয়েছে ব্যাটম্যানের ফুল ড্রেস; চোখ ঢাকা মুখোশ ও বুকে জ্বলন্ত লাইট থাকায় যা শিশুদের আকৃষ্ট করছে বেশি।

অন্যদিকে মেয়ে শিশুদের পছন্দে রয়েছে অ্যানিমেশন চরিত্র ফ্রোজেনের ফ্রক।

মামুন বলেন, “সদ্যজাত শিশু থেকে ১৬ বছরের শিশুর জন্য পোশাক রয়েছে আমাদের। তবে কার্টুন পোশাকের চাহিদাই বেশি।”

এছাড়া শিশুদের জন্য পাঞ্জাবী, কটনের ফ্রক, সালোয়ার কামিজের কালেকশনও রয়েছে তাদের।

এ বিপণিবিতানে ছেলেকে নিয়ে কেনাকাটা করতে আসা সাবিনা সুলতানা বলেন, “অনেক দামী দামী ড্রেস কিনে দিয়েছি ওকে, কিন্তু কোনোটাতেই সে খুশি না। কিন্তু এখন ১২০০ টাকার 'ব্যাটম্যানের' ড্রেসে সে দারুণ খুশি।

“এসব ড্রেস তো কিনে দিতে চাই না। কিন্তু কি করব? বাচ্চার মন রাখতে কিনে দিতে হয়।”

পিংক সিটির ‘কিডজ ওয়ে’র শপ ইনচার্জ ফারাহ হোসেন জানালেন, বিভিন্ন কার্টুনের পোশাকের চাহিদা থাকলেও সদ্যজাত শিশুসহ সব বয়সী শিশুদের জন্য তাদের রয়েছে থাইল্যান্ড ও ইংল্যান্ডের পোশাকের সমারোহ।তবে গরমের কারণে কটনের চাহিদাটা একটু বেশি।

বসুন্ধরা সিটি শপিং কমপ্লেক্সের ‘ডিজনী’ শপের ব্যবস্থাপক নিজামউদ্দীন জানালেন, শিশুদের ‘ফ্রোজেন’ ড্রেসটির চাহিদা সবচেয়ে বেশি।

এ বিপণিবিতানের আরেকটি শিশুদের পোশাকের দোকান ‘বি ওয়াইজ’ এ দেখা গেল কার্টুনের বিভিন্ন চরিত্রের নামের টি-শার্ট।

এ দোকানের বিক্রয়কর্মী ইকবাল জানালেন, “ব্যাটম্যান, সুপারম্যান, ডোরেমন, মটু-পাতলু, আয়রন-ম্যান, পাওয়ার রেঞ্জার এর টি-শার্ট রয়েছে তাদের সংগ্রহে। এছাড়াও হ্যালো কিটি, মিকি মাউজ, বিভিন্ন ধরনের ফ্রক, জিনস প্যান্ট, থ্রি-কোয়ার্টার প্যান্টের কালেকশন রয়েছে তাদের।

তিনি বলেন, “বাচ্চারা তো কার্টুনের আইটেমগুলো পছন্দ করে আর এগুলোর চাহিদাও অনেক বেশি।”

বসুন্ধরা সিটির ‘গিডজ প্লে’ এর ব্যবস্থাপক মিরাজ হোসেন বলেন, “আমাদের এখানে গেঞ্জি-প্যান্ট সেট আর বেবি-সেটগুলোর চাহিদাই সবচেয়ে বেশি।”

“সব বাচ্চাদের চাহিদাকে প্রাধাণ্য দিয়েই আমরা ৬ মাস থেকে ১০ বছর বয়সী শিশুদের টি-শার্ট, প্যান্ট, শার্ট, ফ্রক রেখেছি আমাদের কালেকশনে।”

বসুন্ধরায় মায়ের সাথে কেনাকাটা করতে এসেছে ৬ বছর বয়সী উর্মী জানাল, ফ্রোজেন ড্রেস কিনতেই সে এখানে এসেছে।

বনানী সুপার মার্কেটের ‘উইজ’ কালেকশনের ব্যবস্থাপক বাবু জানান, ফ্লোর টাচ, পার্টি ফ্রক আর ছেলেদের পলো শার্ট, জিনস প্যান্টের চাহিদা সবচেয়ে বেশি। তবে কটনের পোশাকও বিক্রি হচ্ছে।