ইবিএল ও বেসিসের কো-ব্র্যান্ডেড মাস্টারকার্ড

কো-ব্র্যান্ডেড মাস্টারকার্ড নিয়ে এসেছে ইস্টার্ন ব্যাংক বাংলাদেশ (ইবিএল) ও বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব সফটওয়্যার অ্যান্ড ইনফরমেশন সার্ভিসেস (বেসিস)।

নিজস্ব প্রতিবেদকবিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম
Published : 20 April 2017, 11:27 AM
Updated : 20 April 2017, 11:27 AM

বৃহস্পতিবার দুপুরে রাজধানীর কারওয়ান বাজারে বেসিস মিলনায়তনে এ কার্ডের উদ্বোধন হয়।

উদ্বোধনীতে উপস্থিত ছিলেন ইবিএলের কনজ্যুমার ব্যাংকিংয়ের প্রধান নাজিম আনোয়ার চৌধুরী, মাস্টারকার্ড বাংলাদেশের কান্ট্রি ম্যানেজার সৈয়দ মোহাম্মদ কামাল ও বেসিস সভাপতি মুস্তাফা জব্বার।

তারা জানান, যৌথ এ উদ্যোগের ফলে বেসিসের সদস্য সংগঠনগুলোর কর্মীদের এক্সক্লুসিভ টাইটানিয়াম কার্ড দেওয়া হবে।কো-ব্র্যান্ডেড মাস্টারকার্ডের মাধ্যমে এক হাজার ৬০০ এর বেশি পার্টনার আউটলেটের পণ্য সেবায় মূল্যছাড় পাবেন।

বাংলাদেশে মাস্টারকার্ডের কার্ড ব্যবহারে কক্সবাজার ও সিলেটের শীর্ষস্থানীয় হোটেল রিসোর্টগুলোতে ‘বোগো অফার’ (হোটেলে অতিরিক্ত রাত বিনামূল্যে থাকার সুবিধা) পাওয়া যাবে।

এই কার্ড ইস্যুর প্রথম বছরে সংশ্লিষ্ট সংগঠনের সদস্যদের কাছ থেকে কোনো ফি নেওয়া হবে না। এমনকি কোনো গ্রাহক একটি কার্ডে বছরে ১৮ বার লেনদেন করলে পরবর্তী বছরে কার্ড নবায়নে কোনো ফি লাগবে না। কোনো চার্জ ছাড়া প্রথম দুটি সাপ্লিমেন্টারি কার্ড ইস্যু করা হবে।

মাস্টারকার্ড টাইটানিয়াম ক্রেডিট কার্ডধারীরা ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে ইবিএল স্কাইলাউঞ্জে ঢোকার সুযোগ পাবেন।

তারা জানান, আগের যেকোনো কার্ডের তুলনায় এ কার্ডে ইনস্টলমেন্টের সুবিধা সবচেয়ে ‘সহজ’। এই কার্ড ব্যবহারে বা এটি দিয়ে কোনো কেনাকাটা করলে এর বিপরীতে অত্যন্ত সহজ কিস্তিতে টাকা পরিশোধ করার সুযোগ পাওয়া যাবে।

বেসিস সভাপতি মুস্তাফা জব্বার বলেন, “বেসিসের সদস্যকর্মীরা এখন থেকে কো-ব্র্যান্ডেড টাইটানিয়াম মাস্টারকার্ডের মাধ্যমে ঝামেলামুক্ত ও অনায়াসে কেনাকাটা করতে পারবেন। এতে তাদের দৈনন্দিন জীবনযাপন হয়ে উঠবে অত্যন্ত স্বচ্ছন্দ্যময় ও নির্ঝঞ্জাট।”

নাজিম আনোয়ার চৌধুরী বলেন, “বেসিসের সঙ্গে নতুন এই অংশীদারিত্বের ফলে আমরা অত্যন্ত উচ্ছ্বসিত। এই পার্টনারশিপের মাধ্যমে আমাদের কার্ড পোর্টফোলিওতে বৈচিত্র্য আনতে অনেক দূর এগিয়ে যাবে।”

সৈয়দ মোহাম্মদ কামাল বলেন, “আমরা সব সময় সর্বোচ্চ সংখ্যক গ্রাহকের চাহিদার কথা বিবেচনা করে পণ্য সেবায় বৈচিত্র্য আনতে প্রতিশ্রুতিবদ্ধ; যাতে তারা নিজেদের পছন্দ অনুযায়ী কার্ডসেবা পেতে পারেন।”

উদ্বোধনীতে অন্যদের মধ্যে ইস্টার্ন ব্যাংক লিমিটেডের হেড অব ডিরেক্ট বিজনেস খোরশেদ আনোয়ার, বেসিসের পরিচালক মোস্তাফিজুর রহমান সোহেল ও স্ট্যান্ডিং কমিটি অন মেম্বারস ওয়েলফেয়ার কমিটির চেয়ারম্যান দেলোয়ার হোসেন ও মাস্টারকার্ড বাংলাদেশের ডিরেক্টর গীতাঙ্ক ডি দত্ত উপস্থিত ছিলেন।